Home ভারতবর্ষের খবর করোনা আবহে ১৬৯ দিন বন্ধ থাকার পর আজ থেকে ফের চালু হল দিল্লি মেট্রো পরিষেবা

করোনা আবহে ১৬৯ দিন বন্ধ থাকার পর আজ থেকে ফের চালু হল দিল্লি মেট্রো পরিষেবা

নিজেস্ব সংবাদদাতা

করোনার সংক্রমণ মাথাচাড়া দিতেই দেশজুড়ে শুরু হয় লকডাউন। গত ২২ মার্চ থেকে বন্ধ দিল্লির মেট্রো পরিষেবা। প্রায় সাড়ে ৪ মাস বন্ধ থাকার পর আজ, ৭ সেপ্টেম্বর থেকে দিল্লিতে চালু হচ্ছে মেট্রো পরিষেবা। তবে একাধিক বিধি নিষেধ মানতে হবে যাত্রীদের।

Web content writing training Online

 

সোমবার সকাল ৭টা থেকে গুরুগ্রামের সঙ্গে উত্তর দিল্লির সংযোগকারী ইয়েলো লাইনে মেট্রো চলাচল শুরু হবে। প্রথম দু’দিন সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত এবং বিকেল ৪টে থেকে ৮টা পর্যন্ত পরিষেবা চালু থাকবে।

 

আপাতত ৫৭টি মেট্রো চলবে। ৯ সেপ্টেম্বর থেকে অন্য লাইনগুলিতেও পরিষেবা চালু হবে। ধীরে ধীরে প্রতি লাইনে বাড়বে ট্রেনের সংখ্যাও। এমনই জানিয়েছে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (DMRC)।

 

মেট্রো স্টেশনে যাত্রীদের নিরাপত্তায় থাকছে একাধিক ব্যবস্থা। স্টেশনে ঢোকার মুখেই থাকছে থার্মাল স্ক্রিনিং। স্টেশনের বিভিন্ন জায়গায় থাকছে স্যানিটাইজার মেশিনও। মাস্ক বা ফেস কভার ছাড়া যাত্রীরা স্টেশনেই ঢুকতে পারবেন না বলে জানা গিয়েছে।

 

বারবার টোকেন ব্যবহারের ফলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থেকে যায়। তাই টোকেন পদ্ধতি পুরোপুরি বন্ধ থাকবে। যাত্রীরা স্মার্ট কার্ড ব্যবহার করবেন। অনলাইনে কার্ড রিচার্জে জোর দেওয়া হবে।

 

আনলক-৪ গাইডলাইনে মেট্রো চালানোর অনুমতি দিয়েছে কেন্দ্র। যার পরেই মেট্রো চালানোর প্রাথমিক রূপরেখা ঘোষণা করে দিল্লি সরকার

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

এবার অরুনাচলে সক্রিয়তা বাড়াচ্ছে ভারত

কলকাতা : লাদাখে বড় ধাক্কা খেয়েছে লালফৌজ। রনকৌশলে বেজিংকে টেক্কা দিয়ে প্যাংগং লেকের দক্ষিণ …