Home বাণিজ্য ও অর্থনীতি কিছুতেই সফল নয়, সবকিছুতেই শুধু ব্যার্থ, অর্থিনীতি প্রসঙ্গে কেন্দ্রকে একহাত নিলেন শশী থারুর

কিছুতেই সফল নয়, সবকিছুতেই শুধু ব্যার্থ, অর্থিনীতি প্রসঙ্গে কেন্দ্রকে একহাত নিলেন শশী থারুর

ক’রোনার প্রভাব ভালোভাবেই পড়তে শুরু করেছে ভারতের অর্থনীতিতে। তবে সরকারের আশা, ভাইরাসের প্রকোপ কেটে গেলে আবার দেশের অর্থনীতি ঘুরে দাঁড়াবে। এবার অর্থনীতির ওপর অবস্থান নিয়ে কেন্দ্রকে দোষারোপ করে সরব হলেন কংগ্রেস সাংসদ শশী থারুর।

Web content writing training Online

দেশের অর্থনৈতিক পরিস্থিতির ভিত্তিতে তিনি বলেন, এই সরকার সবকিছুতেই ব্যর্থ। দেশের ভাই’রাস পরিস্থিতি এবং অর্থনৈতিক সঙ্কট কাটাতে পারেননি কেন্দ্রীয় সরকার।

 

দেশের জিডিপি তলানিতে ঠেকেছে। বিজেপি সরকারের আমলে বেসরকারিকরণ থেকে শুরু করে বেকারত্বের হার বেড়েছে বলে দাবি থারুরের। তিনি আরো বলেন, ছোট থেকে মাঝারি ব্যবসা বন্ধ হয়ে গিয়েছে, কৃষকদের চাপ আরো বেড়েছে একইসঙ্গে দেশের ভা’ইরা’স পরিস্থিতি মো’কাবি’লা করতে ব্যর্থ হয়েছে কেন্দ্র।

তাঁর মতে, রাজ্য গুলির সঙ্গে কথা না বলে লকডাউন করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারের অপরিকল্পিত লকডাউন মানুষের সমস্যাকে আরো বাড়িয়ে দিয়েছে। অপরিকল্পিত লকডাউন এর জেরেই দেশের ভা’ই’রাস পরিস্থিতি আরও বৃদ্ধি পেয়েছে বলে মনে করেন থারুর।

 

শশী থারুর আরো বলেন, মহাভারতের সঙ্গে ভা’ইরা’স পরিস্থিতির তুলনা করে প্রধানমন্ত্রী প্রথমে জানিয়েছিলেন, ভারতের যু”দ্ধ প্রায় ২১ , কিন্তু বর্তমানে ক’রো’না পরিস্থিতি ১৮০ দিনের বেশি পেরিয়ে গিয়েছে। কিন্তু এখনো দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়নি। দিনের-পর-দিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

২৩৩ কোটি ২১ লক্ষ ২৬ হাজার ১৪০ টাকা! ক্রিস্টির নিলামে এত দর কেন উঠল ডাইনোসরের?

কারণটা কি নেহাতই জিনিসটা দুষ্প্রাপ্য বলে? ১৯০২ সাল থেকে এখনও পর্যন্ত খোঁড়াখুঁড়ি করে সাকুল্…