Home রাজনীতি “কৃষকদের নেতা হওয়া উচিত রাহুল গান্ধীর মতো”, স্লোগান তুলে রাজ ভবন চত্বরে বিক্ষোভ যুব কংগ্রেসের
রাজনীতি - September 26, 2020

“কৃষকদের নেতা হওয়া উচিত রাহুল গান্ধীর মতো”, স্লোগান তুলে রাজ ভবন চত্বরে বিক্ষোভ যুব কংগ্রেসের

নিজেস্ব সংবাদদাতা

রাজ্যসভায় পাস হয় দুটি কৃষি বিল নিয়ে রাজনৈতিক মহলে চরম উত্তেজনা শুরু হয়েছে। বিরোধীদের আপত্তিতে কর্ণপাত করেননি কেন্দ্রীয় সরকার,ধ্বনি ভোটের মাধ্যমে কৃষি বিল পাস করালেন তিনি।

Web content writing training Online

কেন্দ্রীয় সরকারের আচরণে নিন্দায় মুখর বিরোধী দলের সদস্যরা। ইতিমধ্যেই কংগ্রেসের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে যে এই কালাকানুনের বি’রু’দ্ধে আন্দোলন শুরু হবে। তবে প্রথমেই ল’ড়া’ই’য়ের ময়দানে নামল যুব কংগ্রেস।

 

যুব কংগ্রেসের সদস্যরা গতকাল দুপুরে রাজভবনের সামনে প্রায় আধঘন্টা ধরে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে কৃষি বিল বাতিল করার দাবি জানাতে থাকেন তারা।

যুব কংগ্রেসের সদস্য দের স্লোগানে শোনা গেছে “কৃষকদের নেতা রাহুল গান্ধীর মত হওয়া উচিত”। প্রত্যেকের হাতেই ছিল প্লাকার্ড। তাদের দাবি, কেন্দ্রীয় সরকার বলপূর্বক নিজের ক্ষমতার অপব্যবহার করে কৃষি বিল পাস করেছেন।

 

সেদিনের বিক্ষোভ কর্মসূচি পালন করতে গিয়ে শিকেয় ওঠে ক’রোনা বিধি। কারো মুখেই ছিল না মাস্ক। মানা হয়নি সামাজিক দূরত্ব। রাস্তায় বসে যুব কংগ্রেসের নেতৃত্বরা বিক্ষোভ প্রদর্শন করলে কলকাতা পুলিশ তাদের লালবাজারে নিয়ে যায়। তবুও তাদের দাবি অবিলম্বে এই বিল প্রত্যাহার করতে হবে।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ভোটের মুখে বড়সড় ঝুঁকি; দলের ১৫ নেতাকে তাড়ালেন নীতীশ, তালিকায় প্রাক্তন মন্ত্রী-বিধায়ক

বিহার বিধানসভা নির্বাচনের আর কয়েকদিনই বাকী। একেবারে ভোটের মুখে এসে বড়সড় ঝুঁকি নিলেন বিহ…