Home অফবিট পাঁচমিশালি চাপের মুখে সিদ্ধান্ত বদল! উত্তরপ্রদেশে সর্বজনীন দুর্গাপুজো আয়োজনের অনুমতি দিল প্রশাসন

চাপের মুখে সিদ্ধান্ত বদল! উত্তরপ্রদেশে সর্বজনীন দুর্গাপুজো আয়োজনের অনুমতি দিল প্রশাসন

নিজেস্ব সংবাদদাতা

যোগী আদিত্যনাথ নির্দেশ দিয়েছিলেন, এবার দুর্গা পূজার আয়োজন করতে হলে বাড়িতে করতে হবে। সর্বজনীন দুর্গাপুজো আয়োজন করা চলবে না।

Web content writing training Online

চাপের মুখে নতি স্বীকার করল উত্তর প্রদেশের সরকার। উত্তরপ্রদেশে প্রশাসন দুর্গাপুজো আয়োজনের অনুমতি দিল শেষ পর্যন্ত। দিনকয়েক আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছিলেন, এবার তাঁর রাজ্যে সর্বজনীন দুর্গাপূজা আয়োজন করা যাবে না। করোনার আবহে সংক্রমণের হার বাড়তে পারে বলে আশঙ্কা করেছিলেন যোগী। আর তাই বাধ্য হয়ে মণ্ডপে দুর্গাপূজা আয়োজনে নিষেধাজ্ঞা জারি করেছিলেন বলে জানান তিনি। তবে যোগী রামলীলা আয়োজনে ছাড় দিয়েছিলেন। তাঁর দাবি ছিল, রামলীলা একটি প্রাচীন প্রথা। কোনওভাবেই এই প্রথা ভাঙা চলবে না। আর তার পরই বিতর্কের সৃষ্টি হয়।

যোগী আদিত্যনাথ নির্দেশ দিয়েছিলেন, এবার দুর্গা পূজার আয়োজন করতে হলে বাড়িতে করতে হবে। সর্বজনীন দুর্গাপুজো আয়োজন করা চলবে না। তবে সেই সিদ্ধান্ত বদল করল উত্তরপ্রদেশের প্রশাসন। পুজো কমিটিগুলিকে জানিয়ে দেওয়া হল, প্যান্ডেলের ভেতর ও আশেপাশে কোভিড নিয়ম ভাঙা কোনোভাবেই চলবে না। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। মাস্ক, স্যানিটাইজার ছাড়া কাউকেই মণ্ডপে ঢুকতে দেওয়া হবে না। উত্তরপ্রদেশ প্রশাসনের এমন সিদ্ধান্তে খুশি দুর্গা পূজোর আয়োজনকারী কমিটিগুলি। তারা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ধন্যবাদ জানিয়েছে।

 

আরও পড়ুন–  ”প্রশাসন বলছে যা পাচ্ছ এখন নিয়ে নাও, বাথরুমেও যেতে দিচ্ছে না আমাদের”

জানকিপূরমের  দুর্গা পুজো কমিটির সদস্য আনন্দ ব্যানার্জি বলেছেন, ”আমরা আজই আলোচনায় বসব। মন্ডপের ভেতর ও আশেপাশে যাতে কোভিড নিয়ম জারি থাকে সেদিকে আমাদের কড়া নজর থাকবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ধন্যবাদ। পুজাে আয়োজন করা যাবে না শোনার পর থেকে আমাদের মন খারাপ ছিল।” আনলক-৫-এ পূজা আয়োজনের সঙ্গে আরো অনেক কিছুতেই ছাড় দিয়েছে যোগীর প্রশাসন। তবে কন্টেইনমেন্ট জোনে অবশ্য আগের মতোই সব নিয়ম বহাল থাকবে।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

সাফাই কর্মী ছাঁটাই নিয়ে বিক্ষোভ, উত্তেজনা মালদা মেডিক্যাল কলেজে

আন্দোলনকারীদের অভিযোগ, করোনা পরিস্থিতির মধ্যে এইসব সাফাই কর্মীরাই নিজেদের জীবন বাজি রেখে হ…