Home News দুর্গা সপ্তসতী’তে দেবী শতাক্ষী সেজে ব্যাপক ট্রোলিংয়ের মুখে ‘কাদম্বিনী’ ঊষসী রায়
News - বিনোদন - September 16, 2020

দুর্গা সপ্তসতী’তে দেবী শতাক্ষী সেজে ব্যাপক ট্রোলিংয়ের মুখে ‘কাদম্বিনী’ ঊষসী রায়

আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার মহালয়া । পিতৃপক্ষের অবসানে দেবীপক্ষের শুভ সূচনা । মহালয়া উপলক্ষে জি বাংলায় আসতে চলেছে মহালয়ার বিশেষ অনুষ্ঠান ‘দুর্গা সপ্তসতী’ । এই বছর জি বাংলার পর্দায় মহালয়ায় ফুটে উঠবে শ্রী শ্রী চন্ডী এবং মার্কন্ডেয় পুরাণের ১১ নম্বর অধ্যায়ে বর্ণিত মহিষাসুরমর্দিনীর নানা রূপের কথা। আর এখানেই সতীর বিভিন্ন রূপে দেখা যাচ্ছে জি বাংলার বিভিন্ন ধারাবাহিকের জনপ্রিয় চরিত্রদের ।

Web content writing training Online

যত গোল বেঁধেছে দেবী শতাক্ষীর সাজ নিয়ে । দেবী শতাক্ষীর সর্বাঙ্গে এক শত আঁখি বা চোখ ছিল । সে কারণেই ঊষসীর কপালে মেকআপের মাধ্যমে অনেকগুলি চোখ ফুটে তোলা হয়েছে । আর এতেই ট্রোল শুরু করেছেন নেটিজেনরা । অনেকেই ঊষসীর সেই সাজ নিয়ে ব্যঙ্গ বিদ্রুপ শুরু করেছেন । মহালয়ার নামে ‘যেমন খুশি সাজো’ প্রতিযোগিতা হচ্ছে, এমন কটূক্তি করতেও ছাড়ছেন না ট্রোলাররা ।

 

যদিও এ ধরণের নিম্নরুচির সোশ্যাল মিডিয়া ট্রোলের বিরুদ্ধে মুখ খুলেছেন অনেকেই । দেবী শতাক্ষীর পৌরানিক ইতিহাস না জেনেই তাঁকে নিয়ে ট্রোল করা যে শুধুমাত্র নিম্নরুচিরই পরিচায়ক নয়, অজ্ঞতারও পরিচয় দিচ্ছে তা নিয়ে সরব হন অনেকেই ।এই ঘটনায় মুখ খুলেছেন, গতবারের দেবী শতাক্ষী অভিনেত্রী মানালি দে । না জেনে, না বুঝে মানুষের এই ট্রোল করার স্বভাব যে কতটা বিড়ম্বনার তা স্পষ্টই সোশ্যাল মিডিয়ায় লেখেন তিনি ।

 

এ বছর কারা কারা রয়েছেন দুর্গা সপ্তসতীতে, দেখে নিন এক নজরে । ‘যমুনা ঢাকি’ ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করা শ্বেতা ভট্টাচার্যকে দেখা যাবে জি বাংলার এই বিশেষ অনুষ্ঠানের মহিষাসুরমর্দিনী চরিত্রে। এই অনুষ্ঠানে পার্বতী রূপে দেখা যাচ্ছে ‘রাসমণি’ দীতিপ্রিয়াকে । ভগবান কৃ্ষ্ণের জন্মের সময় কংসকে সাজা দিতে দেবী দুর্গা যোগমায়ার রূপ ধারণ করেছিলেন। সেই ভূমিকায় দেখা যাবে দেবাদ্রিতা বসুকে। ভ্রামরী রূপে নিজের পোষ্য ভ্রমরের সাহায্যে ভয়ানক মহামারী দূর করবেন ভ্রামরী। সেই চরিত্রে দেখা যাবে জনপ্রিয় চরিত্র রাধিকা অর্থাৎ অভিনেত্রী স্বস্তিকা দত্তকে।

কাশ্যপ মুনির কন্যা সিংহিকার জন্মের সময় ১৪ জন অসুরকে বধ করতে হয়েছিল। তখন দেবীর দাঁতে রক্ত লেগে যায়। দেবীর সেই রূপের নাম ‘রক্তদন্তিকা’। এ বারে সেই ভূমিকায় দেখা যাবে মেগা হিট ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকের তিয়াসা রায়কে। দেবীর শাকম্ভরী রূপে হিসাবে বিশেষজ্ঞ অনুষ্ঠানে আত্মপ্রকাশ করবেন ‘ফিরকি’ ধারাবাহিকের জনপ্রিয় অভিনেত্রী সম্প্রীতি পোদ্দার। ভীমা রূপে দেখা যাবে সুদীপ্তা রায়কে। ‘ক্ষীরের পুতুল’ ধারাবাহিকে দুয়োরানি ‘সুধা’র চরিত্র অভিনয় করেন সুদীপ্তা । সহস্র বছরের অনাবৃষ্টির পর পৃথিবীকে রক্ষা করতে দেবী শতাক্ষী রূপ ধারণ করেছিলেন। তাঁর ১০০ চোখের বারি ধারা পৃথিবীর মাটি ভিজিয়ে এই ধরনীকে আবারও শস্যশ্যামলা করে তুলেছিল। ‘কাদম্বিনী’র ঊষসী রায়কে দেখা যাবে শতাক্ষীর চরিত্রে।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

৩৩তম প্রয়াণ দিবস, মৃত্যুবার্ষিকীতে ফিরে শোনা কিশোর কুমারের সেরা কিছু গান

বলাই হয় তাঁকে ভার্সাটাইল জিনিয়াস! কথাটা যদি শুধু গানের দিক থেকে ধরতে হয়, তা হলেও খেটে যায়।…