Home বাংলাদেশের খবর নতুন করে বিএনপি তে ভাঙনঃ জোট ছারল আন্দালিভ পার্থ

নতুন করে বিএনপি তে ভাঙনঃ জোট ছারল আন্দালিভ পার্থ

১৯৯৯ সাল থেকে বিএনপি তথা চারদলীয় জোটের সাথে জোটভুক্ত হয়ে রাজনীতি করে আসছে আন্দালিভ রহমান পার্থের বাংলাদেশ জাতীয় পার্টি(বিজেপি)। দীর্ঘ ২০ বছর এক সাথে রাজনীতি করার পর এবার বিএনপির জোট থেকে সরে আসল পার্থের বিজেপি।

Web content writing training Online

গতকাল সোমবার সন্ধ্যায় দলটির চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ সাংবাদিকদেরে ফোন করে জোট ছাড়ার কথা জানান। তিনি বলেন, ‘এইমাত্র আমার দল ২০–দলীয় জোট থেকে বেরিয়ে গেল।’ জোট ছাড়া নিয়ে বিজেপি একটি বিবৃতিও পাঠিয়েছে।

জোট ছাড়ার কারণ হিসেবে বিবৃতিতে বিজেপি বেশ কয়েকটি কারণ উল্লেখ করেছে। বিবৃতিতে পার্থ বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হওয়ার প

A.R.  Partho(BJP leader)

র ২০–দলীয় জোট স্থবির হয়ে যায় এবং রাজনীতি ঐক্যফ্রন্টমুখী হয়ে পড়ে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সরকারের সঙ্গে সংলাপে বিএনপি বাদে ২০ দলের অন্য কারও সম্পৃক্ততা ছিল না। বিজেপির অভিযোগ, সংহতি ও সহমত পোষণের জন্যই ২০ দলের সভা ডাকা হতো।

ঐক্যফ্রন্ট ও বিএনপি নির্বাচন প্রত্যাখ্যান করে সংসদে যাবে না বলেছিল। কিন্তু তারা শেষ মুহূর্তে গিয়ে শপথ নিয়ে সংসদে যোগ দেয়। এ বিষয় উল্লেখ করে আন্দালিভ রহমান পার্থের দল বিজেপি জানায়, এতে তারা অবাক হয়েছে এবং এ সিদ্ধান্তের সঙ্গে ২০ দলের অন্য কোনো দলের সম্পৃক্ততা নেই।

এ ছাড়া বিজেপি মনে করে, শপথ গ্রহণের মাধ্যমে ঐক্যফ্রন্ট ও বিএনপি ৩০ ডিসেম্বরের ‘প্রহসনের’ নির্বাচনকে প্রত্যাখ্যান করার নৈতিক অধিকার হারিয়েছে। এ কারণগুলো দেখিয়েই তারা ২০ দলের রাজনীতি থেকে বেরিয়ে এসেছে।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ভোটের মুখে বড়সড় ঝুঁকি; দলের ১৫ নেতাকে তাড়ালেন নীতীশ, তালিকায় প্রাক্তন মন্ত্রী-বিধায়ক

বিহার বিধানসভা নির্বাচনের আর কয়েকদিনই বাকী। একেবারে ভোটের মুখে এসে বড়সড় ঝুঁকি নিলেন বিহ…