Home রাজনীতি ভোটের মুখে বড়সড় ঝুঁকি; দলের ১৫ নেতাকে তাড়ালেন নীতীশ, তালিকায় প্রাক্তন মন্ত্রী-বিধায়ক
রাজনীতি - October 13, 2020

ভোটের মুখে বড়সড় ঝুঁকি; দলের ১৫ নেতাকে তাড়ালেন নীতীশ, তালিকায় প্রাক্তন মন্ত্রী-বিধায়ক

নিজেস্ব সংবাদদাতা

বিহার বিধানসভা নির্বাচনের আর কয়েকদিনই বাকী। একেবারে ভোটের মুখে এসে বড়সড় ঝুঁকি নিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। দল বিরোধী কার্যকলাপের অভিযোগে দলের ১৫ নেতাকে বরখাস্ত করলেন জেডিইউ প্রধান। এদের মধ্যে কয়েকজন প্রাক্তন মন্ত্রী ও বর্তমান বিধায়কও রয়েছেন।

Web content writing training Online

দামরো বিধানসভা আসন থেকে এবার নির্দল প্রার্থী হিসেবে লড়াই করছে দলের বিধায়ক দাদ্দন পহেলওয়ান। তাঁকে বিদেয় করেছেন নীতীশ। রাজ্যের প্রাক্তন মন্ত্রী রামেশ্বর পাসোয়ানকেও বরখাস্ত করা হয়েছে। এছাড়াও তালিকায় রয়েছেন, প্রাক্তন মন্ত্রী ভগবান সিং কুশওয়াহা, প্রাক্তন বিধায়ক রণবিজয় সিং, অমিত সিং, কাঞ্চন কুমারী গুপ্তা।

এনডিএর প্রার্থীদের বিরুদ্ধে এরা দাঁড়ানোয় এদের দল থেকে বরখাস্ত করা হয়েছে। সূত্রের খবর, এদের অধিকাংশ চিগার পাসোয়ানের এলজেপির সমর্থন পেয়েছেন। জেডিইউ সূত্রে খবর, ওইসব নেতাদের মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য ১২ অক্টোবর পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। কিন্তু তাঁরা করেননি। তাই তাঁদের ৬ বছরের জন্য দল থেকে বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃত বিধায়কদের মধ্যে রয়েছে ঝাঁঝার বিধায়ক রবীন্দ্র যাদব। তাঁকে এবার ওই কেন্দ্র থেকে দাঁড় করিয়েছে এলজিপি।  দলের অন্য বিধায়ক রামেশ্বর চৌরাসিয়াকে সাসারাম আসন থেকে দাঁড় করিয়েছে এলজেপি। তিনি বর্তমানে নোখার বিধায়ক।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

সিএএ কার্যকর না হওয়ায় ক্ষুদ্ধ সাংসদ শান্তনু ঠাকুর!‌ কেন্দ্রের বিরুদ্ধেই চড়ালেন সুর

ঠাকুর নগরে মতুয়াদের পীঠস্থানে প্রধানমন্ত্রী মোদির আসার পর তিনি মতুয়া সমাজের উন্নয়ন ও নাগরি…