Home রাজনীতি রাজা তোর কাপড় কোথায়?”, লোকসভায় প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ করলেন মহুয়া মৈত্র
রাজনীতি - September 23, 2020

রাজা তোর কাপড় কোথায়?”, লোকসভায় প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ করলেন মহুয়া মৈত্র

লোকসভার বাদল অধিবেশনে পিএম কেয়ার স্থান জানিয়ে প্রধানমন্ত্রীকে তি’র’বি’দ্ধ’ করলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মহুয়া মৈত্র। জিএসটির অধীনে বিধিবদ্ধ প্রতিশ্রুতি ছিল তা মেনে এই ফান্ড তৈরি করা হয়নি বলে দাবি জানালেন সাংসদ মহুয়া মৈত্র।

Web content writing training Online

তিনি বলেন, এই ফান্ড তৈরি করে রাজ্যের ত্রাণ তহবিলের ক্ষতি করে রাজ্য সরকারকে কোণঠাসা করার চেষ্টা চালিয়েছেন প্রধানমন্ত্রী। কেন্দ্র সরকার কে উ’ল’ঙ্গ রাজার সঙ্গে তুলনা করে সংবাদ শিরোনামে হাজির মহুয়া মৈত্র।

 

এদিন তিনি বলেন,দেশের সরকারি বহু সংস্থা এই ফান্ডে অর্থ জমা করতে রীতিমতো প্রতিযোগিতা করছে। তাঁর অভিযোগ,”সম্রাটের দরবারীদের মতো জনগণের টাকায় সম্রাটকে উপহার দেওয়ার জন্য প্রতিযোগিতা করছেন।”

এর পরেই কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তীর,”উ’ল’ঙ্গ রাজা” কবিতার প্রসঙ্গ টেনে মহুয়া বলেন,”আজকের ভারত হ্যান্স ক্রিশ্চিয়ান অ্যান্ডারসনের গল্পের কথা মনে করিয়ে দেয়। যেখানে সম্রাটের গায়ে কোনও পোশাক ছিল না। তবে স্তাবকরা তা রাজাকে বলতে পারেনি।”

তৃণমূল সাংসদ মহুয়া আরো বলেন,”বাংলার কবি তার কবিতায় বলেছিলেন, এক ছোট্ট বালক একবার ন”গ্ন সম্রাটকে জিজ্ঞাসা করার সাহস দেখিয়েছিল, ‘রাজা, তোর কাপড় কোথায়?’ আর আজ আমিও সেই প্রশ্নই করছি, সম্রাট, আপনার কাপড়গুলি কোথায়?”

 

এখানেই থেমে থাকেননি তিনি। চিনা সংস্থাগুলোর থেকে অনুদান গ্রহণ নিয়ে প্রধানমন্ত্রীকে মহুয়া মৈত্র বলেন,”কোনও প্র’য়া’ত ভারতীয়ও তাঁদের শত্রুর অর্থের বিনিময়ে ভেন্টিলেটরে যেতে চাইবে না।” বিল বিতর্ক নিয়ে মহুয়া জানা,”কেন্দ্র তার দায়িত্ব থেকে পালাতে পারে না।

তাদের অবশ্যই ২.৩৩ লক্ষ কোটি টাকা ব্যয় করতে হবে। বিল পাসের সময় মাননীয় মন্ত্রী পিএম কেয়ার ফান্ডে যে ৩৮টি পিএসইউ ২ হাজার ১০০ কোটিরও বেশি টাকা দিয়েছে সে ব্যাপারে চুপ থেকেছে। মানুষের টাকা নিয়ে এসব করেছে। কোনও অডিটও করা হয়নি।”

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ভোটের মুখে বড়সড় ঝুঁকি; দলের ১৫ নেতাকে তাড়ালেন নীতীশ, তালিকায় প্রাক্তন মন্ত্রী-বিধায়ক

বিহার বিধানসভা নির্বাচনের আর কয়েকদিনই বাকী। একেবারে ভোটের মুখে এসে বড়সড় ঝুঁকি নিলেন বিহ…