Home বিনোদন রাজ কাপুর, দিলীপ কুমারের পৈতৃক বাড়ি কিনে নেবে পাকিস্তান সরকার
বিনোদন - September 28, 2020

রাজ কাপুর, দিলীপ কুমারের পৈতৃক বাড়ি কিনে নেবে পাকিস্তান সরকার

নিজেস্ব সংবাদদাতা

ভারতীয় চলচ্চিত্র জগতের দুই নক্ষত্র রাজ কাপুর ও দিলীপ কুমারের পৈতৃক ভিটে কিনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রশাসন। এই দুই তারকার পৈতৃক বাড়ি কিনে সরকার অবিলম্বে সেগুলিকে রাষ্ট্রীয় সম্পত্তি বলে ঘোষণা করবে। তারপর যত তাড়াতাড়ি সম্ভব এই দুই তারকার বাড়ি মেরামতির কাজ শুরু করবে পাকিস্তানের প্রশাসন।

Web content writing training Online

পেশোয়ারে রাজ কাপুর ও দিলীপ কুমারের পৈতৃক বাড়ি দুটি ভগ্নপ্রায় দশায় রয়েছে। খাইবার পাখতুনখাওয়ার পুরাতত্ত্ব বিভাগ জানিয়েছে, তারা বহুদিন ধরেই এই দুটি বাড়ি মেরামতের জন্য উদ্যোগী হয়েছে। কিন্তু আর্থিক টানাটানির জন্য কাজ এগোয়নি। এবার পাকিস্তানের সরকার এই দুই ভারতীয় তারকার বাড়ি মেরামতের জন্য আর্থিক অনুদানের ঘোষণা করেছে।

 

ইতিমধ্যে এই দুটি বাড়ি রাষ্ট্রীয় সম্পত্তি বলে ঘোষণা করা হয়েছে। মেরামতির কাজ শুরু করার জন্য ইতিমধ্যে একটি দল এই দুই তারকার পৈতৃক বাড়িতে হাজির হয়েছিল।খাইবার পাখতুনখাওয়া পুরাতত্ত্ব বিভাগের প্রধান ডাক্তার আব্দুস সমদ খান জানিয়েছেন, দেশভাগের আগে ভারতীয় চলচ্চিত্র জগতের দুই তারকা রাজ কাপুর ও দিলীপ কুমার এই বাড়িতে থাকতেন। কম বয়সের অনেকগুলো দিন এই বাড়িতে কেটেছে তাঁদের। রাজ কাপুরের পৈতৃক বাড়ির নাম ছিল কাপুর হাভেলি। রাজ কাপুরের বাবা দিওয়ান বসেস্বরনাথ কাপুর এই বাড়িটি তৈরি করেছিলেন। পুরাতত্ত্ব বিভাগ অনুমান করেছে ১৯১৮ সালে এই বাড়ি তৈরি করা হয়েছিল। এই বাড়িতেই রাজ কাপুরের কাকা ত্রিলোক কাপুরের জন্ম হয়েছিল।

আরও পড়ুন–  মুখ্যমন্ত্রীর সিনেমা হল, মঞ্চ খোলার সিদ্ধান্তকে স্বাগত জানাল শিল্প ও সংস্কৃতি মহল

দিলীপ কুমারের বাড়িটি ১০০ বছরেরও বেশি পুরনো। এই বাড়িটি ওই একই মহল্লায় অবস্থিত। এখন সেটির অবস্থা একেবারেই ভাল নয়। ২০১৪ সালে নওয়াজ শরীফের সরকার এই বাড়িটিকে রাষ্ট্রীয় সম্পত্তি বলে ঘোষণা করেছিল। বহুবার এই দুটি ঐতিহাসিক বাড়ি ভেঙে প্লাজা তৈরীর চেষ্টা করেছিল একটি রিয়েল এস্টেট সংস্থা। কিন্তু পাকিস্তান সরকার তার অনুমতি দেয়নি।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

৩৩তম প্রয়াণ দিবস, মৃত্যুবার্ষিকীতে ফিরে শোনা কিশোর কুমারের সেরা কিছু গান

বলাই হয় তাঁকে ভার্সাটাইল জিনিয়াস! কথাটা যদি শুধু গানের দিক থেকে ধরতে হয়, তা হলেও খেটে যায়।…