Home বিজ্ঞান ও প্রযুক্তি ১ জিবির দাম ১০০ টাকা করতে চলেছে এই টেলিকম সংস্থা

১ জিবির দাম ১০০ টাকা করতে চলেছে এই টেলিকম সংস্থা

—নিজেস্ব সংবাদদাতা

একটা সময় ছিল যখন 2G স্পিডে 1GB ডাটা প্যাকের জন্য ২০০ টাকা খরচ করতে হত।২০১৬ তে জিও আসার পর ভারতে ইন্টারনেট এর বিপ্লব শুরু হয়। ইন্টারনেট খরচ কমে ৩ টাকা প্রতি জিবি হয়ে যায়। এবার হয়তো সস্তায় ইন্টারনেট ব্যবহারের দিন শেষ হতে চলল।

Web content writing training Online

সস্তার ইন্টারনেট শেষ! ১ জিবির দাম ১০০ টাকা করতে চলেছে জনপ্রিয় টেলিকম সংস্থা। এমনই এক ইঙ্গিত মিলল ভারতীয় এয়ারটেল এর চেয়ারম্যান সুনীল ভারতী মিত্তল এর থেকে। ১৬০ টাকায় মাসিক ১৬ জিবির পরিবর্তে ১.৬ জিবি ডেটা মিলতে পারে বলে জানিয়েছেন তিনি।

 

তিনি বলেন, “আপনি এখন প্রতি মাসে ৪৫ টাকা খরচ করে থাকেন তবে আপনার খরচ শীঘ্রই দ্বিগুণের বেশি মাসে টাকাও হতে পারে”। ১৬ জিবি ডেটা ১৬০ টাকায় প্রদান করাকে ট্র্যাজেডি হিসাবে উল্লেখ করেছেন মিত্তাল। ব্যাবহারকারীদের এই মূল্যে ১.৬ জিবি ডেটা পাওয়া উচিত বা আরও অনেক বেশি অর্থ প্রদান করা উচিত বলে মনে করেন তিনি।

প্রতি জিবি ডেটা ব্যাবহার করতে এখন যেখানে ১০ টাকা খরচ হয় এবার সেখানে ১০০ টাকা খরচ পড়তে পারে।দেশজুড়ে লকডাউন এর কারণে ইন্টারনেটের ব্যবহার যথেষ্ট বেড়েছে। ছাত্র-ছাত্রীদের অনলাইন ক্লাস থেকে শুরু করে ওয়ার্ক ফ্রম হোম সবটাই চলছে ইন্টারনেটের মাধ্যমে।

 

বর্তমানে, ১৯৯ টাকার নেট প্যাকেজে ২৪ দিনের জন্য প্রতিদিন এক জিবি করে অর্থাৎ ২৪ জিবি ইন্টারনেট পরিষেবা পান এয়ারটেল গ্রাহকেরা। তবে এরপরে ওই দামে ২৪ দিনের জন্য মাত্র ২.৪ জিবি ডেটা দেবে এয়ারটেল।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

বিগত ২০ বছরে সব মানুষ ছিলেন না পৃথিবীতে! বাইরে থেকেও এলেন অনেকে

সারা দুনিয়ায় সবাই শেষ কবে একসঙ্গে থেকেছে জানেন? এই পৃথিবীর বুকে? দীর্ঘ দু’দশক আগে। আ…