Home অপরাধ ও আইন পাকিস্তানের বান্ধবীর কাছে সেনাবাহিনীর গোপন তথ্য ফাঁস করে দিল এক জওয়ান, গ্রেপ্তার করা হল তাকে

পাকিস্তানের বান্ধবীর কাছে সেনাবাহিনীর গোপন তথ্য ফাঁস করে দিল এক জওয়ান, গ্রেপ্তার করা হল তাকে

পাকিস্তানি বান্ধবীকে সেনাবাহিনীর গোপন তথ্য ফাঁস করে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হলো ভারতীয় সেনাবাহিনীর এক সেনা কে। সোশ্যাল মিডিয়ায় ওই পাকিস্তানি মেয়েটির সাথে আলাপ হয়েছিল অভিযুক্ত সেনা জওয়ানের। অভিযুক্ত ওই সেনা কে গ্রেফতার করা হল অরুণাচল প্রদেশ থেকে।

Web content writing training Online

হরিয়ানার বাসিন্দা ভারতীয় ওই সেনা জওয়ানের নাম রবিন্দার । সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক পাকিস্তানি মহিলার সাথে বন্ধুত্ব হয়েছিল ভারতীয় এই সেনা জওয়ানের।সেই পাকিস্তানি মেয়েটি কথায় কথায় ভারতীয় সেনার কাছ থেকে গুরুত্বপূর্ণ গোপন তথ্য হাতিয়ে দিয়েছেন বলে অভিযোগ ওঠে। ভারতীয় সেনাদের বিশেষ করে সাবধান করে দেওয়া হয়েছে এই সোশ্যাল মিডিয়ায় গুরুত্বপূর্ণ তথ্য আদান প্রদানের ব্যাপারে। বারবার করে সাবধান বাণী জানানোর পরও ঘটে গেল এই বিপত্তি।

এই ঘটনা যদিও প্রথম নয়। ২০১৯ সালের জানুয়ারিতে এক পাক গুপ্তচর সংস্থা আইএসআই এর কাছে তথ্য ফাঁস করে গ্রেপ্তার হয় এক সেনা। সেনা ট্যাংক রেজিমেন্ট কর্মরত ওই জওয়ানকে গ্রেফতার করা হয় জয়সলমীর থেকে। ২০১৮ সালে ফের ঘটে একই ঘটনা। পাকিস্তানে তথ্য পাচার করার জন্য গ্রেফতার করা হয় বায়ুসেনার এক গ্রুপ ক্যাপ্টেন কে। ওই একই বছরে পরের দিকে চরবৃত্তির অভিযোগে নয়ডা থেকে গ্রেপ্তার করা হয় বিএসএফের একজনকে।

এই ক্ষেত্রে অভিযোগ ওঠে অভিযুক্ত এই ভারতীয় সেনা টি সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করার বদলে পাক গুপ্তচর ওই মহিলার কাছ থেকে পাঁচ হাজার টাকাও আদায় করেছিলেন। তথ্য পাচার করার অভিযোগে বৃহস্পতিবার অরুণাচল প্রদেশের নারাউলা স্টেশন থেকে গ্রেফতার করা হয় রবিন্দারকে।

আরও পড়ুনঃবাইকের জন্য টাকা দেয় নি মা, সেই কারণে মাকে খুন করল ছেলে!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

মাত্র ৩৬ সেকেন্ডে ব্যাঙ্ক থেকে ২০ লাখ টাকা সাফ! ১১ বছরের বাচ্চার হাতসাফাই দেখে তাজ্জব সকলে

এমন ঘটনা বলিউড কেন হলিউডি চিত্রনাট্যকেও হার মানাবে ৷ মাত্র ১১ বছরের একটি বাচ্চা ব্যাঙ্কে ঢ…