Home পশ্চিমবঙ্গ ও কলকাতার খবর রাজ্যজুড়ে আজ ক্যাব ধর্মঘট, ভোগান্তিতে রাজ্যবাসী!

রাজ্যজুড়ে আজ ক্যাব ধর্মঘট, ভোগান্তিতে রাজ্যবাসী!

আজ থেকে ৪৮ ঘন্টার ধর্মঘট ডেকেছেন ওলা-উবের এর ক্যাব চালকেরা। অ্যাপ চালিত ক্যাবের বিভিন্ন নীতির বিরোধিতা করে এই ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন ক্যাবচালক ও মালিকেরা। এর ফলে আজ সকাল থেকে শহর জুড়ে বিক্ষিপ্ত অশান্তি ছবি চোখে পড়ছে। বিভিন্ন জায়গায় ক্যাব ভাংচুরের অভিযোগ উঠছে আন্দোলনকারীদের বিরুদ্ধে। ধর্মতলা মোড়ে এই ক্যাব ধর্মঘট ঘিরে ছড়িয়েছে উত্তেজনা।

Web content writing training Online

আন্দোলনকারীরা জানিয়েছেন ওলা উবের এর নীতিগত অসামঞ্জস্যতা নিয়ে তারা বারবার রাজ্য পরিবহন দপ্তরে অভিযোগ জানালেও মেলেনি কোন ফলাফল। তাই একরকম বাধ্য হয়েই তাদের এই ধর্মঘটের সিদ্ধান্তে আসতে হয়েছে। তবে এর ফলে ভোগান্তি হচ্ছে নিত্যযাত্রীদের। শিয়ালদহ স্টেশন এবং হাওড়া স্টেশন এছাড়া বিভিন্ন জায়গায় ধরা পড়ছে নাকাল যাত্রীদের চিত্র। তবে সূত্রের খবর আন্দোলনকারীরা জানিয়েছেন যাত্রীদের অসুবিধা যাতে না হয় সেদিকে নজর রেখে পুলিশের সঙ্গে সহযোগিতা করবেন তারা। কিন্তু তবুও ইতিমধ্যে শহরের বিভিন্ন জায়গায় ক্যাপ ভাংচুরের কথা শোনা যাচ্ছে।

Source: Google

গত সোমবার পশ্চিমবঙ্গ ওলা উবের অপারেটর এন্ড ড্রাইভার ইউনিয়ন এবং অন্যান্য গাড়িচালকদের গিল্ড আয় বৃদ্ধির দাবি জানিয়ে লিখিত আর্জি পেশ করে রাজ্য পরিবহন দপ্তরে। তারা সেখানে এও জানিয়েছেন ৩০ শে জুনের মধ্যে যদি দাবি পূরণ না হয় তবে বৃহত্তর আন্দোলনের কথা ভেবে দেখবেন তারা। এত কিছুর পরেও কোন রকমের পদক্ষেপ নেয়নি রাজ্য পরিবহন দপ্তর। ফলো তো আজ সকাল বেলা থেকে ঘোষণা করা হয়েছে ক্যাব ধর্মঘট। আন্দোলনকারীদের অভিযোগ ওলা ও উবের এর মতন নামে অ্যাপ ক্যাব সংস্থাগুলো কম বেতনে কাজ করিয়ে নেয় এছাড়াও বহুদিন ধরে আটকে রেখেছে ক্যাব চালক দের পরিচয় পত্র। গত ডিসেম্বরে ও এই কারণে দুদিনের জন্য পরিষেবা বন্ধ রেখেছিলেন তারা। আন্দোলনকারীদের আরো অভিযোগ, প্রতি রাইডে সংস্থাগুলি কমিশন হিসেবে ভাড়ার ২৫% কেটে নেয়। তাদের দাবি ক্যাবের চালক এবং মালিকদের তাদের লভ্যাংশ দেওয়া হয় না । তারা এই নিয়ে ওপর মহলে বারবার আবেদন জানালেও তাদের সমস্যার কোন সুরাহা করা হয়নি। তাই তাদের আজকের এই ধর্মঘট ডাকা। তারা আরও জানিয়েছেন কর্তৃপক্ষ যদি এর মধ্যেই এই ব্যাপারে কার্যকরী পদক্ষেপ না গ্রহণ করেন তবে আন্দোলনের গতি বাড়ানো হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তারা। এখন ওপর মহল থেকে কি প্রতিক্রিয়া আসে তার অপেক্ষায় রয়েছেন ক্যাব চালকেরা।

আরও পড়ুনঃ১০০ টাকা গ্যাসের দাম কমালো ইন্ডিয়ান অয়েল! গৃহস্থদের জন্য সুখবর

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

IPL এবার বিদেশে, খাঁ খাঁ করছে ধর্মতলার ময়দান মার্কেট! জার্সি, ফ্ল্যাগের চাহিদা তলানিতে

অনেক বাধাবিপত্তি কাটিয়ে আইপিএল হচ্ছে সংযুক্ত আমিরশাহিতে। টিভির পর্দায় উত্তাপ ছড়াচ্ছে। কিন…