কাশ্মীর সমস্যা
Home পশ্চিমবঙ্গ ও কলকাতার খবর কাশ্মীর সমস্যা সমাধান করতে চায় পাকিস্তান-মোদীকে বার্তা পাঠালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

কাশ্মীর সমস্যা সমাধান করতে চায় পাকিস্তান-মোদীকে বার্তা পাঠালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

কাশ্মীর সমস্যা নিয়ে ভারতের সাথে এবার আলোচনায় বসতে চায় পাকিস্তান। এমনটাই জানিয়ে ভারত কে চিঠি লিখল পাকিস্তান।পাক প্রধানমন্ত্রী মোদী কে জানিয়েছেন ভারত ও পাকিস্তানের মধ্যে আলোচনাই এই দুই দেশের মানুষকে দারিদ্র্যতা থেকে মুক্তি দিতে পারে।

Web content writing training Online

পাক দৈনিক সংবাদপত্রের খবর অনুযায়ী প্রথমে ভারতের বিদেশ মন্ত্রী জয় শংকর এর সঙ্গে আলোচনা চেয়ে চিঠি লিখেছিল পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। কিন্তু ভারত থেকে কোন উত্তর না পাওয়ায় এবার খোদ প্রধানমন্ত্রী কে চিঠি লিখলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। চিঠির বিষয় হল কাশ্মীর সমস্যা সমাধানের জন্য ভারতের সাথে আলোচনায় বসতে চায় পাকিস্তান।

আরও পড়ুনঃমার্কিন প্রেসিডেন্ট এবার বিতর্কে জড়ালেন রানীর পিঠে হাত দিয়ে!

নরেন্দ্র মোদী দ্বিতীয়বার প্রধানমন্ত্রীর হওয়ার পরই ফোন করে শুভেচ্ছা বার্তা জানিয়ে ইমরান খান সৌজন্যে রক্ষা করেছেন। পাক প্রধানমন্ত্রী মোদী কে জানিয়েছেন ভারত ও পাকিস্তানের মধ্যে আলোচনাই এই দুই দেশের মানুষকে দারিদ্র্যতা থেকে মুক্তি দিতে পারে। দুই দেশের মধ্যে শান্তি বজায় রাখতে দুটি দেশকেই শান্তিপূর্ণভাবে আলোচনায় বসতে হবে। তাই পাকিস্তান এবার ভারতের সাথে কাশ্মীর সহ আরো সমস্যা সমাধানের জন্য আলোচনায় বসতে চায়।

Source: Google

এরমধ্যেই কিরকিজিস্তানে এক বিশেষ শীর্ষ সম্মেলনে যোগ দেবে ভারত। সেই সম্মেলনে উপস্থিত থাকবে পাকিস্তান ও। তবে শুক্রবার ভারতের তরফ থেকে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে ওই বৈঠকের অবসরেও ভারত পাকিস্তানের মধ্যে কোন দ্বিপাক্ষিক বৈঠক হবে না। এই ঘোষণার পরই আলোচনার প্রস্তাব এল পাকিস্তান থেকে।

পাকিস্তানের সাথে বারবার সংঘর্ষ লাগায় এছাড়া সীমান্তে জঙ্গি হানার জন্য পাকিস্তানের সাথে কোনরকম আলোচনায় বসতে অস্বীকার করে আসছে ভারত। এর ফলে দিনের পর দিন ভারতের সাথে পাকিস্তানের সম্পর্ক তিক্ত থেকে তিক্ততর হয়ে উঠছে। তবে ইমরান খান ক্ষমতায় আসার পর পাকিস্তান থেকে বারবারই আলোচনায় বসার প্রস্তাব দেওয়া হচ্ছে। তবে সেই দেশ থেকে হওয়া হামলার জন্য এই আলোচনার প্রস্তাব চাপা পড়ে যাচ্ছে।
প্রথমে উরি এবং তারপর পরই পুলওয়ামা আক্রমণ। ভারতের সাথে দিনদিন পাকিস্তানের হয়ে যাচ্ছে যুদ্ধের সম্পর্ক। এরপরই পাকিস্তানের বালাকোট এ বিমান হামলা চালায় ভারতের বায়ু সেনা। এই হামলার পর আশঙ্কা করা হচ্ছিল পাকিস্তানের সাথে সম্পর্ক হয়তো আরো খারাপ হবে। তবে দেখা যাচ্ছে শাপে হয়েছে বর। এই হামলার ফলাফল হিসেবেই পাকিস্তান ভারতের সাথে আলোচনায় বসতে চাইছে কাশ্মীর কে নিয়ে। যদিও ভারতে আলোচনায় বসবে কিনা সেই সম্বন্ধে এখনো কিছু জানা যায়নি।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

IPL এবার বিদেশে, খাঁ খাঁ করছে ধর্মতলার ময়দান মার্কেট! জার্সি, ফ্ল্যাগের চাহিদা তলানিতে

অনেক বাধাবিপত্তি কাটিয়ে আইপিএল হচ্ছে সংযুক্ত আমিরশাহিতে। টিভির পর্দায় উত্তাপ ছড়াচ্ছে। কিন…