Home ভারতবর্ষের খবর নিষ্পত্তি হল কাঠুয়া ধর্ষণ মামলার- অভিযুক্ত ৩ জনকে যাবজ্জীবন ও বাকিদের দেওয়া হল ৫ বছরের কারাদণ্ড

নিষ্পত্তি হল কাঠুয়া ধর্ষণ মামলার- অভিযুক্ত ৩ জনকে যাবজ্জীবন ও বাকিদের দেওয়া হল ৫ বছরের কারাদণ্ড

কাঠুয়ার ধর্ষণ মামলার নিষ্পত্তি হল অবশেষে। ছয়জন দোষী সাব্যস্ত এর মধ্যে তিন জনকে দেওয়া হলো যাবজ্জীবন কারাদণ্ড। বাকি ৩ জনকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হল।

Web content writing training Online

কাঠুয়ায় নাবালিকাকে ধর্ষণ ও খুনের মামলায় অভিযুক্ত পুলিশ অফিসার দীপক খাজুরিয়া, পরবেশ কুমার, এবং ওই মন্দিরের পুরোহিত সঞ্জি রাম কে যাবজ্জীবন কারাদণ্ড দিল পাঠানকোট এর বিশেষ আদালত। বাকি তিনজন, অর্থাৎ সুরেন্দর ভার্মা, তিলক রাজ এবং আনন্দ দত্তকে তথ্য প্রমাণ লোপাটের জন্য ৫ বছরের কারাদণ্ড দিল পাঠানকোট এর বিশেষ আদালত।

নৃশংস ঘটনাটি ঘটেছিল গত বছরে  ১০ ই জানুয়ারি কাঠুয়াতে।৮ বছরের ছোট্ট মেষপালিকা কে অপহরণ করে ধর্ষণের অভিযোগ ওঠে। অভিযোগ ওঠে ওই বালিকাকে লাগাতার ধর্ষণ করা হয়েছে বলে। অপহরণ করার তিন দিন পর খুন করা হয় ওই মেয়েটিকে। এরপর ১৭ তারিখে ওই বালিকার রক্তাক্ত দেহ মেলে। অভিযুক্তদের বিরুদ্ধে আনা হয় চার্জশিট। চার্জশিটে যে অভিযুক্তদের নাম ছিল তারা হলেন বিশাল জঙ্গোত্র ও তার খুড়তুতো ভাই, বিশাল এর বাবা সঞ্জি রাম এবং পুলিশ অফিসার দীপক খাজুরিয়া। এই অভিযুক্তদের শাস্তির দাবিতে তোলপাড় ওঠে সারা দেশ জুড়ে। অবশেষে হল সেই মামলার নিষ্পত্তি।

Source: Google

সোমবার সকালে ঘটে এই মামলার নিষ্পত্তি। এই দিন সকালে পাঠানকোট এর বিশেষ আদালত সাতজন অভিযুক্তদের মধ্যে ছয়জনকে দোষী সাব্যস্ত করেন। তবে ওই মামলার অন্যতম অভিযুক্ত সঞ্জি রামের ছেলে বিশালকে বেকসুর খালাস করে দেওয়া হয়। আদালত তাকে নির্দোষ বলে রায় দিয়েছেন। তবে বাকি দের দেওয়া হয়েছে যথোপযুক্ত শাস্তি। অভিযুক্তদের অপহরণ এবং ধর্ষণ সহ আরও একাধিক ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে। গত ৩রা জুন কাঠুয়ার ধর্ষণ মামলার শুনানি নিষ্পত্তি হয়েছিল। সোমবার দিন চূড়ান্ত রায় দেবে বলে জানিয়েছিলেন বিচারক তেজবিন্দর সিং। সেই কথা মতোই সোমবার দিন সকালে নিষ্পত্তি হল এই মামলা।

আরও পড়ুনঃপ্রয়াত বিশিষ্ট অভিনেতা পরিচালক ও নাট্য ব্যক্তিত্ব গিরিশ কারনাড !

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

করোনা আবহে ১৬৯ দিন বন্ধ থাকার পর আজ থেকে ফের চালু হল দিল্লি মেট্রো পরিষেবা

করোনার সংক্রমণ মাথাচাড়া দিতেই দেশজুড়ে শুরু হয় লকডাউন। গত ২২ মার্চ থেকে বন্ধ দিল্লির মেট…