Home পশ্চিমবঙ্গ ও কলকাতার খবর অসম-সহ উত্তরপূর্ব ভারতে বন্যায় মৃত ১০, পরিস্থিতি চলে যাচ্ছে হাতের বাইরে

অসম-সহ উত্তরপূর্ব ভারতে বন্যায় মৃত ১০, পরিস্থিতি চলে যাচ্ছে হাতের বাইরে

টানা বৃষ্টিতে ভয়ঙ্কর আকার নিচ্ছে অসম সহ উত্তর পূর্ব ভারত। ইতিমধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। অনবরত বৃষ্টির কারণে দিন দিন পরিস্থিতি খারাপ থেকে খারাপতর দিকে এগোচ্ছে। ভয়ানক বিপদে পড়ছে অসম সহ উত্তর পূর্ব ভারতের লোকজন।

Web content writing training Online

এই বৃষ্টিতে বাংলায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে অসম এলাকা। পরিস্থিতি ক্রমশ হাতের বাইরে চলে যাচ্ছে। টানা বৃষ্টির জলে এবং বন্যার জলে সেখানে ৮ লাখেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যুর মুখে ঢলে পড়েছে ৬ জন।

Source: Google

এক নাগাড়ে বৃষ্টি ও বন্যার ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যের বহু এলাকা। রাজ্যের প্রধান নদী ব্রহ্মপুত্র জল ক্রমাগত বাড়ছে। গুয়াহাটি তে ব্রহ্মপুত্রের জল বিপদসীমার ওপর দিয়ে বইছে। দিন দিন খারাপ হচ্ছে পরিস্থিতি। ইতিমধ্যে জল ঢুকে পড়েছে ৭০০ টি গ্রামে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে লখিমপুর, ধেমাজি, বিশ্বনাথ, সেনাতপুর, ডারনিং, বরপেটা, চিরাং, নলবাড়ি, বঙ্গাইগাঁও, গোয়ালপাড়া, মোরিগাঁও, হোজাই এইসমস্ত এলাকা।পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে ঘর ছেড়ে বেরোতে বাধ্য হচ্ছেন মানুষজন। রাজ্যে ৩৩ টি জেলার মধ্যে প্রায় ২১ টি জেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত।

ব্রহ্মপুত্র মূলত রাজ্যের প্রধান নদী। আর সেই নদীতে সমানে জল বেড়ে চলেছে বলে বন্যা পরিস্থিতিরও কোন উন্নতি হবে না বলেই ধরে নেওয়া হচ্ছে।বন্যার এই সাংঘাতিক অবস্থার জন্য উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। এর ফলে বিপদে পড়েছেন পর্যটকরাও। উত্তরবঙ্গে বেড়াতে এসে আটক হয়ে পড়েছেন বহু পর্যটক। বন্যার পরিস্থিতি এতটাই ভয়ানক হয়ে যাচ্ছে যে কাজিরাঙ্গা অভয়ারণ্য থেকে পালিয়ে যাচ্ছে বন্যজন্তুরাও। অসম ছাড়া অন্যান্য রাজ্যগুলিতেও প্রবল বৃষ্টিপাত হচ্ছে। মৃতের সংখ্যাও দিন দিন ভয়ানক ভাবে বেড়ে চলেছে।

পরবর্তীতে পড়ুনঃ১৯ তারিখ থেকে বন্ধ থাকতে পারে পেক্ষাগৃহ! ধর্মঘটে বসছে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার অ্যাসোসিয়েশন

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

IPL এবার বিদেশে, খাঁ খাঁ করছে ধর্মতলার ময়দান মার্কেট! জার্সি, ফ্ল্যাগের চাহিদা তলানিতে

অনেক বাধাবিপত্তি কাটিয়ে আইপিএল হচ্ছে সংযুক্ত আমিরশাহিতে। টিভির পর্দায় উত্তাপ ছড়াচ্ছে। কিন…