Home আন্তর্জাতিক নামিবিয়ায় চলছে ভয়াবহক খরা! বন্যপ্রাণীদের বাঁচাতে উদ্যোগ নিল প্রশাসন

নামিবিয়ায় চলছে ভয়াবহক খরা! বন্যপ্রাণীদের বাঁচাতে উদ্যোগ নিল প্রশাসন

ভয়ানক খরা চলছে নামিবিয়ায়। এরফলেই নামিবিয়া প্রশাসন প্রায় হাজার বন্যপ্রাণী কে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। বন্যপ্রাণীদের বাঁচাতেই তারা নিয়েছেন এমন সিদ্ধান্ত।

ভয়ানক খরা চলছে নামিবিয়ায়। এরফলেই নামিবিয়া প্রশাসন প্রায় হাজার বন্যপ্রাণী কে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। বন্যপ্রাণীদের বাঁচাতেই তারা নিয়েছেন এমন সিদ্ধান্ত।

Web content writing training Online

নামিবিয়ায় খরার পরিস্থিতি দিনকে দিন প্রচণ্ড মারাত্মক হয়ে উঠছে। অসম্ভব রকমের তাপপ্রবাহ চলছে এবং জলের ভীষণভাবে অভাব ঘটেছে। এবং তার ফলে প্রতিদিনই মরছে অসংখ্য পশু ও পাখি। তাই এই খরার প্রকোপ থেকে বাঁচাতে প্রায় হাজার বন্যপ্রাণী কে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে নামিবিয়া প্রশাসন। এপ্রিল মাসে নামিবিয়ার কৃষি মন্ত্রক একটি রিপোর্ট প্রকাশ করেছিল। সেখানে দেখা গেছে খরার কারণে প্রায় ৬৩ হাজার ৭০০ পশু ও পাখি মারা গিয়েছে সেখানে। এমন পরিস্থিতিতে পশু পাখির মৃতের সংখ্যা আরো বাড়ুক সেটি চায়না নামিবিয়া প্রশাসন। প্রকৃতির ভারসাম্য রক্ষার্থে পশু পাখির ভূমিকা মাথায় রেখে তারা পশু পাখিকে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন।

Source: Google

নামিবিয়ার পরিবেশ মন্ত্রকের একজন মুখপাত্র জানান বন্যপ্রাণীদের বাঁচাতেই বন্যপ্রাণীদের নিলামের পথে পা বাড়াতে হল নামিবিয়া প্রশাসনকে। এর জন্য তারা বিভিন্ন দেশের অভয়ারণ্য এবং বিনোদন পার্কের সাথে যোগাযোগ করেছেন। কয়েকটি জায়গা থেকে বেশ উৎসাহের সাথে উত্তর পেয়েছেন তারা। নামিবিয়া প্রশাসন আশা করছেন এই ভাবে তারা কিছু হলেও বন্যপ্রাণীদের বাঁচাতে পারবেন।

সিদ্ধান্ত অনুযায়ী, ১৫০ টি স্প্রিংবক, ২৮ টি চিতল হরিণ, ৩৫ টি ইল্যান্ড,৬৬৫টি জিরাফ ও ১৬টি কুডুকে নিলামে তোলা হবে বলে জানানো হয়েছে। নামিবিয়া প্রশাসন আশা করছেন অন্তত ১১ লক্ষ ডলারের তহবিল সম্ভব হবে এই নিলামের টাকা থেকে। তারা এটিও সিদ্ধান্ত নিয়েছে যে এই তহবিল তারা পরবর্তীকালে বন্যপ্রাণী সংরক্ষণ আর সুরক্ষিত অভয়ারণ্য গড়ে তোলার কাজে ব্যবহার করবেন।

আরও পড়ুনঃমেতে আছেন বিয়েতে, শপথ গ্রহনে অনুপস্থিত মিমি ও নুসরাত!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ইরানে রেসলিং চ্যাম্পিয়নের মৃত্যুদণ্ড কার্যকর!

সকল অনুরোধ, প্রতিবাদ অগ্রাহ্য করে রেসলার নাভিদ আফকারির মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান। বিক্…