Home আন্তর্জাতিক ফেসবুক এর সিলিকন ভ্যালির অফিসে বিষাক্ত মরণ গ্যাসকে কেন্দ্র করে চাঞ্চল্য ছাড়ালো |

ফেসবুক এর সিলিকন ভ্যালির অফিসে বিষাক্ত মরণ গ্যাসকে কেন্দ্র করে চাঞ্চল্য ছাড়ালো |

কোথা থেকে এল এই মরণ গ্যাস ফেসবুক অফিসে ?চলছে তদন্ত !

সোমবার ফেসবুক এর সিলিকন ভ্যালির অফিসে পাওয়া গেলো বিষাক্ত মরণ গ্যাস ! সারিন নামক এই গ্যাস এর কবল থেকে রক্ষা পাওয়ার জন্য চারটি বিল্ডিং তৎক্ষণাৎ খালি করা হলো |
সূত্রের খবর, সকাল ১১টা নাগাদ ফেসবুকের সিলিকন ভ্যালি অফিস এ একটি রহস্যজনক প্যাকেট এসে পৌঁছয়। পরীক্ষা করার সময়ই তাতে বিষাক্ত গ্যাসের উপস্থিতি টের পান কর্মীরা। সেটি বিষাক্ত গ্যাস সারিন পরীক্ষা করে জানানো হয় । আরও নিশ্চিত হওয়ার জন্য পরীক্ষা চলছে।

Web content writing training Online
Image result for facebook office of silicon valley images
coffeespoons.me

সারিন অত্যন্ত বিষাক্ত গ্যাস। সরাসরি নার্ভের উপরে কাজ করে। এই গ্যাস খুব সামান্য মাত্রায় শরীরে প্রবেশ করলে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে। প্রাণঘাতী মাত্রার থেকে কম পরিমাণে প্রবেশ করলেও শ্বাসের সমস্যা এমনকি অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হতে পারে।

Image result for sarin gas images
coffeespoons.me

 

দুর্ঘটনা এড়াতে তাই দ্রুত ফেসবুকের পুরো অফিস খালি করে দেওয়া হয়। ফেসবুকের তরফ থেকে জানান হয় , যাঁরা ওই গ্যাসের সংস্পর্শে এসেছিলেন তাঁদের মেডিক্যাল পরীক্ষা করা হয়েছে। তাতে দেখা গিয়েছে, এই গ্যাস তাঁদের শরীরে প্রবেশ করেনি।

ফেসবুকের মুখপাত্র অ্যান্টনি হ্যারিসন বলেন, ‘‘এটা সারিন কি না তা এখনও নিশ্চিত হতে পারেননি কর্তৃপক্ষ। যে চারটি বিল্ডিং ফাঁকা করা হয়েছিল, পরীক্ষা-নিরীক্ষার পর তার তিনটিতে ফের কর্মীদের প্রবেশের ছাড়পত্র দেওয়া হয়েছে।তবে ’’কী ভাবে এই প্যাকেট এসে ফেইসবুক এর অফিস এ পৌঁছল তারও খোঁজ চলছে !

Related image
coffeespoons.me

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ইরানে রেসলিং চ্যাম্পিয়নের মৃত্যুদণ্ড কার্যকর!

সকল অনুরোধ, প্রতিবাদ অগ্রাহ্য করে রেসলার নাভিদ আফকারির মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান। বিক্…