Home বাংলাদেশের খবর বাংলাদেশে জঙ্গী হামলার ছক হল ভন্ডুল! র‍্যাব গ্রেপ্তার করল চার জঙ্গীকে

বাংলাদেশে জঙ্গী হামলার ছক হল ভন্ডুল! র‍্যাব গ্রেপ্তার করল চার জঙ্গীকে

নাশকতার মাধ্যমে বাংলাদেশ সরকারকে উৎখাত করার ষড়যন্ত্র করেছিল জঙ্গি সংগঠন আল্লাহর দল। তবে সেই ষড়যন্ত্র ভেস্তে গেল। জঙ্গি সংগঠন আল্লাহর দল এর চার সদস্যকে বাংলাদেশের রাজধানী ঢাকার দক্ষিনখান এলাকা থেকে বুধবার ভোরে গ্রেপ্তার করেছে র‍্যাব।

Web content writing training Online

গ্রেপ্তার হওয়া ওই চার জঙ্গির নাম সিরাজুল ইসলাম ,মনিরুজ্জামান মনির, এসএম হাফিজুর রহমান সাগর ও মোহাম্মদ শফিউল মুজনাবিন তুরিন। এই জঙ্গি সংগঠন বাংলাদেশ সরকারকে উৎখাত করার উদ্দেশ্যে জঙ্গী কোষাগারে জমা ছিল বিপুল টাকা। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন অধিনায়ক জানান জঙ্গিদের স্বীকারোক্তি থেকে জানা গেছে জঙ্গী কার্যক্রমকে আরও জোরদার করার জন্য তারা আর্থিক কাঠামো তৈরি করছিলেন। তারা সাধারণত ইসলামের অপব্যাখ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য পরিবেশন করে এবং ভ্রান্ত ইসলামী সংগীতের মাধ্যমে সাধারণ মানুষকে উগ্রপন্থাতে উদ্বুদ্ধ করেন।

গোপন সূত্রে র‍্যাব খবর পায় এই জঙ্গি সংগঠনের কার্যকলাপের ব্যাপারে। এর পরেই বুধবার দিন ভোরে ঝটিকা অভিযান চালানো হয় এবং আটক করা হয় ওই চার জঙ্গিকে। তারা জানান জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে জানা গেছে তাদের জঙ্গি কার্যক্রম চালানোর জন্য যে মূলধন জমানো হচ্ছিল তার একটি বড় অংশ বিভিন্ন নামে-বেনামে দেশের অনেকগুলো ব্যাংকে গচ্ছিত রাখা আছে। এই জঙ্গি সংগঠনের মূল উদ্দেশ্য ছিল বাংলাদেশ সরকারকে উৎখাত করা। এই বিষয়ে আরও তথ্য সংগ্রহ করার জন্য অনুসন্ধান চালাচ্ছে র‍্যাব।

আটক সিরাজুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে এই জঙ্গি সংগঠনের মূল লক্ষ্য হলো বাংলাদেশে নাশকতায় লিপ্ত হয়ে বাংলাদেশ গণতান্ত্রিক সরকারকে উত্খাত করা এবং তারপরে স্বাধীনতা-সার্বভৌমত্ব ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে বাংলাদেশকে অস্থিতিশীল করে তোলা। এবং তারপরে নিজেদের কাঠামো অনুযায়ী শাসন ব্যবস্থা গড়ে তোলা।

সিরাজুল এই জঙ্গী সংগঠনের অধিনায়ক পদে দায়িত্বে আছেন।র‍্যাব বর্তমানে জোরকদমে অনুসন্ধান চালাচ্ছে। তারা জানাচ্ছেন তারা আশা করছেন এ বিষয়ে আরও কিছু তথ্য তাদের সামনে আসতে পারে।

আরও পড়ুনঃভারতকে যুদ্ধের হুমকি দিলেন পাকিস্তানের মন্ত্রী শেখ রশিদ আহমেদ!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

বগুড়ায় বিয়ের অনুষ্ঠান থেকে কনেকে ‘অপহরণচেষ্টা’

বগুড়ার ধুনট উপজেলায় বিয়ের অনুষ্ঠান থেকে কনেকে অপহরণচেষ্টার অভিযোগ দুইজন আটক হয়েছেন। এছাড়া …