Home ভারতবর্ষের খবর ভেসে যাচ্ছে মুম্বই, বন্ধ হচ্ছে যানচলাচল!

ভেসে যাচ্ছে মুম্বই, বন্ধ হচ্ছে যানচলাচল!

একটানা ভারী বৃষ্টিপাতে বিপর্যস্ত মুম্বাই। ব্যাহত হয়েছে ট্রেন চলাচল। বেশ কিছু রাস্তায় যানচলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়াও এই ভারী বৃষ্টিপাতের দরুন দুর্ঘটনার শিকার হচ্ছে অনেকেই। পরিবেশের এই পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন হয়ে রয়েছে প্রশাসন।

Web content writing training Online

গত মঙ্গলবার রাত একটা থেকে শুরু হয়েছে বৃষ্টিপাত এবং টানা চলছে আজ পর্যন্ত। বাণিজ্য নগরীর বিভিন্ন জায়গায় জলের তলায় তলিয়ে যাচ্ছে। আন্ধেরি উড়ালপুলে তিনটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে গুরুতরভাবে আহত হয়েছেন অন্তত ১০ জন। এই দুর্ঘটনার কারণ ও প্রবল বৃষ্টিপাত। রেলওয়ে ট্রাক চলে গেছে জলের নিচে। ফলে বাধ্য হয়ে বন্ধ রাখতে হয়েছে রেল চলাচল।

এর আগেও জুলাই এর শুরুতে প্রবল বৃষ্টিপাতের মুখোমুখি হতে হয়েছিল মুম্বাই কে। সেইবারে ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক। সেই সময় মুম্বাইয়ের মালা ডে পাঁচিল ভেঙ্গে মৃত্যু হয়েছিল কমপক্ষে ২৬ জনের। জুলাই এর শুরুতে তাই বাধ্য হয়ে রেড অ্যালার্ট জারি করে ছুটি ঘোষণা করতে হয়েছিল মহারাষ্ট্র সরকারকে।

এইবারও ফের উদ্বিগ্ন হয়ে পড়েছে মহারাষ্ট্র সরকার। হিন্দু মাতা গান্ধী মার্কেট আন্ধেরির মত বেশ কিছু এলাকায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। স্কুলগুলো তলিয়ে যাচ্ছে জলের তলায় বাধ্য হয়ে ছুটি ঘোষণা করতে হয়েছে স্কুলগুলোতে। প্রসঙ্গত উল্লেখ্য আবহাওয়া দপ্তর জানিয়েছেন আগামী ২৪ ঘন্টা ভারী বৃষ্টিপাত চলবে মুম্বাই শহর জুড়ে। গত ২৪ ঘণ্টাতেই পরিস্থিতি হয়ে উঠেছে বিপদজনক এরপর আরো ২৪ ঘন্টা বৃষ্টি পাত চললে পরিস্থিতি কোথায় গিয়ে ঠেকবে সেই ভেবে উদ্বিগ্ন মহারাষ্ট্র প্রশাসন।

আরও পড়ুনঃস্কুলের বারান্দা থেকে উদ্ধার হল গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

করোনা আবহে ১৬৯ দিন বন্ধ থাকার পর আজ থেকে ফের চালু হল দিল্লি মেট্রো পরিষেবা

করোনার সংক্রমণ মাথাচাড়া দিতেই দেশজুড়ে শুরু হয় লকডাউন। গত ২২ মার্চ থেকে বন্ধ দিল্লির মেট…