Home আন্তর্জাতিক বন্ধ হয়ে গেলো মিয়ানমারের সেনাপ্রধানের টুইটার অ্যাকাউন্ট

বন্ধ হয়ে গেলো মিয়ানমারের সেনাপ্রধানের টুইটার অ্যাকাউন্ট

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এর মাধ্যমে জানা যায় মিয়ানমারের সেনাপ্রধান মিং অং হ্লাইং রোহিঙ্গাদের নিয়ে ঘৃণিত বক্তব্য দেওয়ার ফলে তার টুইটার অ্যাকাউন্ট বাতিল করে দেয়া হয়েছে।

Web content writing training Online

২০১৭ সালে রোহিঙ্গাদের উপরে মিয়ানমারের সেনারা বেপরোয়া অভিযান চালায়। এর ফলে অনেক রোহিঙ্গা মারা যায় যার ফলে রোহিঙ্গারা তাদের জীবন বাচাতে বাংলাদেশে আশ্রয় নেয়।  যার সংক্ষা প্রায় সাত লাখেরও মত। এবং এই রোহিঙ্গা গনহত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে মিয়ানমারের সেনাপ্রধানই পরিচিত। জাতিসংঘ এই ঘটনাকে গনহত্যা আখ্যা দিয়েছেন। কিন্তু সেনপ্রধান দাবি করেন তার সেনারা নাকি কোনো অতিরিক্ত কিছু করেনি।

মিন অং হ্লাইংয়ের নামে আরও অভিযোগ আছে তিনি রোহিঙ্গাদের বিরুদ্ধে প্রপাগান্ডা ছরাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে । এবং এই গনহত্যার কারনে গত বছর তার ফেসবুক একাউন্ট ও বাতিল করে দেয়া হয়। সেখানে এক পোষ্টের মাধ্যমে তিনি রোহিঙ্গাদের তাদের নাগরিক হিসেবে অস্বীকার করে তিনি বলেন রোহিঙ্গারা বাংলাদেশের নারগিক।

বার্মিজ রোহিঙ্গা অর্গানাইজেশন ইউকের প্রেসিডেন্ট তুন কিন গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে টুইটারের নির্বাহী কর্মিদের সাথে কথা বলেন এবং মিয়ানমারের সেনাপ্রধারনের টুইটার অ্যাকাউন্ট বাতিল করার বেপারে কথা বলেন এবং এর বেপারে যথাযথ যুক্তি তুলে ধরেন। মূলত এর পরেও সেনাপ্রধানের অ্যাকাউন্ট বাতিল করা হয়।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ইরানে রেসলিং চ্যাম্পিয়নের মৃত্যুদণ্ড কার্যকর!

সকল অনুরোধ, প্রতিবাদ অগ্রাহ্য করে রেসলার নাভিদ আফকারির মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান। বিক্…