Home ভ্রমণ ও টুরিস্ট গাইড কাছাকাছি ঘুরে আসুন খরচসাধ্য জায়গায়! জেনে নিন তাদের সমন্ধে

কাছাকাছি ঘুরে আসুন খরচসাধ্য জায়গায়! জেনে নিন তাদের সমন্ধে

কাজের চাপে এখন ঘুরতে যাওয়াকে মনে হয় বিলাসিতা। তবে এই বিলাসিতাই মাঝে মধ্যে জীবনে না আনলে জীবনটাই হয়ে যায় পানসে।জীবন যখন একটাই তাই শ্বাস চলতে চলতেই দেখে নিন চোখ ভরে এই সুন্দর পৃথীবী। ছোটো খাটো ছুটি পেলেই বাক্স প্যাটরা গুছিয়ে বেরিয়ে পড়ুন এবার।কাছাকাছির মধ্যেই আছে কিছু অদ্ভুত সুন্দর জায়গা।যা না দেখলে বিশ্বাসই হবে না আপনার।

Web content writing training Online

এখন দেখে নেওয়া সেইসব জায়গা গুলিকে এবং জেনে নেওয়া যাক তাদের সমন্ধেঃ

১. নেপাল

পাহাড় পছন্দ আপনার? সেই সাথে বরফের ছোঁয়া? তাহলে আর দেরী না করে বেরিয়ে পড়ুন নেপালের উদ্দেশ্যে! বাংলাদেশের খুব বেশি কাছে থাকা প্রকৃতির সৌন্দর্যের অনেকটা নিজ অঙ্গে সাজিয়ে থাকা এই দেশটিতে যেতে বাংলাদেশ থেকে আপনি বাস কিংবা প্লেন ভ্রমণ করতে পারেন। তবে যেটাতে করেই ভ্রমণ করুন না কেন কম-বেশি আপনার খরচ পড়বে ২৫০০০-৩০০০০ টাকা। তাছাড়া ওখানে থাকা-খাওয়ার মূল্য অনেকটাই হাতের নাগালে। থাকার জন্যে খুব বেশি ভালো ব্যবস্থা করতে চাইলে প্রতিদিন ১৫০০ টাকা খরচ করতে হবে আপনাকে। তবে বাজেট আরো বেশি সীমিত হলে ৫০০ কিংবা ১০০০ এর ভেতরে অনেক অনেক গাছের ঘর পাবেন আপনি। খাবার ক্ষেত্রে নেপালে বিশুদ্ধ পানির দাম ৩০ টাকা। সকালের খাবারের জন্যে ১০০ টাকা আর দুপুর বা রাতের খাবারের জন্যে ২০০ টাকাই যথেষ্ট। তবে একটা ব্যাপার মনে রাখবেন যে, নেপালে খুচরা পাওয়াটা বড্ড ঝামেলার। আর তাই টাকা নিয়ে আসবার সময় ১০০০ টাকার নোটগুলো এড়িয়ে চললেই ভালো।

২. দার্জিলিং

সূর্যের অসাধারণ খেলা, পাহাড়, সবুজ, আঁকা-আকা পথ, ঠান্ডা- কি নেই দার্জিলিং-এ? আর এ সবকিছু একসাথে উপভোগ করতে হলে বেরিয়ে আসুন দার্জিলিং। ঘুম, বাসতাসিয়া, কাঞ্চনজঙ্ঘার মতন অসাধারণ কিছু স্থানের দৃশ্য উপভোগ করতে পারেন আপনি। দার্জিলিং যেতে হলে সড়কপথ ধরতে পারেন আপনি। সেক্ষেত্রে ১৫,০০০ কিংবা ১৬,০০০ টাকার ভেতরেই খরচ সীমাবদ্ধ থাকবে। এছাড়া হোটেল খরচ বাবদ প্রতি রাতে ১৫০০-২০০০ টাকা গুনতে হতে পারে আপনাকে।

৪. শ্রীলঙ্কা

কলম্বরো, কান্ডি,পুসেলাওয়া, জাফলা, গালে ও আনাওয়াটানার মতন স্থানগুলোকে হাতছাড়া করতে না চাইলে আপনি ঘুরে আসতে পারেন শ্রীলঙ্কায়। সেই সাথে রয়েছে সেখানকার অসাধারণ সব খাবার, মানুষ আর সংস্কৃতিও! শ্রীলঙ্কা প্রচন্ড কম খরচে ঘুরে আসবার মতন একটি দেশ যেখানে প্রতিদিন আপনার খরচ হবে মাত্র ১০-১৫ ডলারের মতন। খাবার আর থাকা সহই!

আরও পড়ুনঃঘুরে আসুন স্বপ্নের দেশ শ্রীলঙ্কায়! জেনে নিন তার আনাচ কানাচ

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ভ্রমণে যাওয়ার আগে জেনে নিন ব্যাগ গোছানোর টিপস!

ভ্রমণে যাবার আগে যে বিশাল প্রস্তুতিটা নিতে হয় তা হল ব্যাগ গোছানো। আরও অনেক প্রস্তুতি থাকল…