ইনস্টাগ্রাম
Home বিজ্ঞান ও প্রযুক্তি ইনস্টাগ্রাম অ্যাপে এখন যে কেউ দিতে পারবে বিজ্ঞাপণ!

ইনস্টাগ্রাম অ্যাপে এখন যে কেউ দিতে পারবে বিজ্ঞাপণ!

ইনস্টাগ্রাম এখন উপচে পড়বে বিজ্ঞাপনে। ইনস্টাগ্রাম থেকে জানানো হয়েছে সাধারণ মানুষও এখন বিজ্ঞাপন দিতে পারবে এই অ্যাপে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এখন ইনকর্পোরেট ব্র্যান্ডও নিজেদের ব্যবসার প্রচার করতে পারবে।

Web content writing training Online

মঙ্গলবার ফেসবুক থেকে জানানো হয়েছে ইনস্টাগ্রামে একই ধরনের ছবি দেখতে পছন্দ করেন না ইউজাররা। তাই তারা এমন সিদ্ধান্ত নিয়েছেন। বদল আনার জন্য তাই তারা বিজ্ঞাপনের পরিকল্পনা চালু করার সিদ্ধান্ত নিয়েছেন। ইউজারদের ফিডে সংস্থা থেকে ব্র্যান্ডে প্রচার করার অনুমতি দেবে ইনস্টাগ্রাম।
তবে এই বিজ্ঞাপণ পরিকল্পনা  চালু হলে একটা সমস্যা হতে পারে। এই বিজ্ঞাপন প্রকল্প চালু হলে ইনস্টাগ্রাম ব্যবহার করার সময় উপচে পড়তে পারে বিজ্ঞাপন ইউজারদের  ফিডে। কোনো ইউজার যদি বিজ্ঞাপন দেখতে নাও চান তাও তিনি এড়িয়ে যেতে পারবেন না এই বিজ্ঞাপন গুলো কে।এর ফলে ইনস্টাগ্রাম ব্যবহার করায় বিরক্তি আসতে পারে।

Source: The Independent

তবে যেমন অসুবিধা আছে তেমন আছে সুবিধাও। এই বিজ্ঞাপন পরিকল্পনা চালু হলে সাধারণ মানুষের সুবিধাও হবে অনেক। এর মাধ্যমে সাধারণ মানুষ সোশ্যাল মিডিয়ায় নিজের ব্র্যান্ড এর বিজ্ঞাপন দিয়ে নিজেদের ব্র্যান্ড এর প্রচার করতে পারবেন এবং রোজগার বৃদ্ধি করতে পারবেন। এই বিজ্ঞাপন যখন ইউজারদের ফিডে দেখানো হবে তখন বিজ্ঞাপনে পেইড পার্টনারশিপ লেবেল থাকবে। উপরন্তু এমন ব্যবস্থাও করা রয়েছে যদি কেউ কোনো ব্র্যান্ড কে ফলো না করেন ইনস্টাগ্রাম মারফত তাদের কাছেও পৌঁছে যাবে সেই প্রোডাক্ট এর বিজ্ঞাপন। এর ফলে আরো নিত্যনতুন মানুষের কাছে পৌঁছে যাবে আপনার ব্যবসার প্রোডাক্ট এর বিজ্ঞাপন।

ফেসবুক থেকে যদিও অনেক আগেই এই বিজ্ঞান পরিকল্পনা চালু করে দেওয়া হয়েছিল।কিন্তু ইনস্টাগ্রামে আগে শুধু কর্পোরেট ব্র্যান্ডই বিজ্ঞাপন দিতে পারতো।ইনকর্পোরেট ব্র্যান্ডের জন্য কোন জায়গা ছিল না। এই নতুন বিজ্ঞান পরিকল্পনায় ইনস্টাগ্রাম থেকে জানানো হলো ইনকর্পোরেট ব্র্যান্ডও এখন বিজ্ঞাপন পরিকল্পনার আওতায় প্রচার চালাতে পারবে। যার ফলে এসব ইনকর্পোরেট ব্র্যান্ডের বিজ্ঞাপন ইনস্টাগ্রামের মাধ্যমে নিত্যনতুন দর্শকের কাছে পৌঁছে যাবে তাদের ব্র্যান্ডের ইতিবৃত্ত। বর্তমানে ওয়ান বিলিয়ন ইউজার রয়েছে ইনস্টাগ্রামে। ফলে আশা করা যাচ্ছে বিজ্ঞাপন পরিকল্পনা চালু হলে অনেক ইনকর্পোরেট ব্র্যান্ড ইন্সটাগ্রাম এর মাধ্যমে তাদের ব্যবসা বৃদ্ধি করতে পারবে।

আরও পড়ুনঃযীশু সেনগুপ্ত এবার মহেশ ভাটের সিনেমায়!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

বিগত ২০ বছরে সব মানুষ ছিলেন না পৃথিবীতে! বাইরে থেকেও এলেন অনেকে

সারা দুনিয়ায় সবাই শেষ কবে একসঙ্গে থেকেছে জানেন? এই পৃথিবীর বুকে? দীর্ঘ দু’দশক আগে। আ…