আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ” Online Licensing Module(OLM) সফটওয়্যারের অভ্যন্তরীন ব্যবহারকারী কর্মকর্তা ও কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা” শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মফিজুল ইসলাম, মাননীয় সচিব, বাণিজ্য মন্ত্রণালয় এবং সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন জনাব প্রাণেশ রঞ্জন সূত্রধর, প্রধান নিয়ন্ত্রক, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।
প্রধান অতিথি মহোদয় তার উদ্বোধনী বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ও ভিশন-২০২১ বাস্তবায়নে সংশ্লিষ্ট সেবা গ্রহীতার দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে অনলাইন সেবা কার্যক্রম (OLM) কে বেগবান ও গতিশীল করার তাগিদ দেন। তিনি বলেন দেশ ব্যাপী OLM কার্যক্রম চালু করার জন্য প্রত্যেক কর্মকর্তা/ কর্মচারীকে সফটওয়্যার ব্যবহারে দক্ষ হতে হবে। সততার সাথে দ্রুততম সময়ে সেবা প্রদানে প্রত্যেককে আন্তরিক হতে হবে। তিনি সকল ব্যবসা সহজীকরণের লক্ষ্যে আমদানি ও রপ্তানি সুষ্ঠুভাবে পরিচালনায় সিসিআইএন্ডই কর্মকর্তা কর্মচারীকে বলিষ্ঠ ভূমিকা রাখার সুযোগ রয়েছে। প্রশিক্ষণ কর্মসূচিতে বিশ্বব্যাংক গ্রুপের প্রতিষ্ঠান IRC নিয়োজিত ভেন্ডর টেকনোহেভেন কোম্পানি লিমিটেড এর বিশেষজ্ঞবৃন্দ সফটওয়্যার ব্যবহারের খুটিনাটি পুংখানুপুংখভাবে বিশ্লেষণ করেন ও অনলাইনে ব্যবহার হাতে কলমে শিখিয়ে দেন।
দিনব্যাপী প্রশিক্ষণ শেষে সভাপতি তার সমাপনী বক্তব্যের শীঘ্রই দেশব্যাপী OLM চালু করার পক্ষে সকল কর্মকর্তা কর্মচারীকে সিসিআইএন্ডইকে সহযোগিতা করার আহ্বান জানিয়ে প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করেন।

Web content writing training Online

আরও পড়ূনঃবিমান বাংলাদেশ আপনাকে সুযোগ দিচ্ছে এয়ারলাইন্সে কেবিন ক্রু হওয়ার।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

২৩৩ কোটি ২১ লক্ষ ২৬ হাজার ১৪০ টাকা! ক্রিস্টির নিলামে এত দর কেন উঠল ডাইনোসরের?

কারণটা কি নেহাতই জিনিসটা দুষ্প্রাপ্য বলে? ১৯০২ সাল থেকে এখনও পর্যন্ত খোঁড়াখুঁড়ি করে সাকুল্…