Home News জেনে নিন কীভাবে পেঁপের সাহায্যে সুস্থ রাখবেন ত্বক!

জেনে নিন কীভাবে পেঁপের সাহায্যে সুস্থ রাখবেন ত্বক!

মুখের ত্বকের যত্ন নেওয়ার জন্য প্রাকৃতিক জিনিসের থেকে বড়  আর কিছু হয় না।প্রকৃতির সম্পদই ত্বকের উজ্জ্বল্য রক্ষার জন্য সবচেয়ে উপকারী।সেরকমই প্রকৃতির আরেক দান পেঁপের মাধ্যমেই আপনার ত্বকে ফিরে আসবে উজ্জ্বল্য।পাকা পেপে খেতে যেমন সুস্বাদু তেমনই কার্যকরী আপনার মুখের সৌন্দর্য ফিরিয়ে আনতে। চলুন দেখে নেই পেঁপের ফেসপ্যাক তৈরি ও ব্যবহারের নিয়ম।

Web content writing training Online

পেঁপে ও কলার ফেসপ্যাক:
১/২ কাপ পাকা পেঁপে ও ১/২ কাপ পাকা কলার টুকরো নিয়ে ব্লেন্ডারে মিশিয়ে নিন। এর সঙ্গে মধু মেশাতে পারেন। এবার পেস্টটা ভালো করে মুখে মেখে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। তারপর হালকা গরম পানিতে মুখ ভালো করে ধুয়ে নিন। একদিন পরপর যদি নিয়ম করে এটা ব্যবহার করতে পারেন, তাহলে মুখের উজ্জ্বলতা বৃদ্ধি পাবেই!

পেঁপে ও লেবুর ফেসপ্যাক:
১/৪ কাপ পাকা পেঁপে, ১ চামচ পাতিলেবুর রস নিয়ে ভালো করে পেস্ট তৈরি করুন। মুখে ভালো করে মেখে না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। সপ্তাহে তিনবার ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

পেঁপে ও মধুর ফেসপ্যাক:
১/২ কাপ পাকা পেঁপে ও ২ চামচ মধু একসঙ্গে মিশিয়ে মুখে মেখে নিন। মুখকে যদি ইনস্ট্যান্ট উজ্জ্বলতা দিতে চান, তাহলে এর থেকে ভালো ফেসপ্যাক আর পাবেন না! আর এই ফেসপ্যাকের সঙ্গে ইচ্ছে হলে অল্প দুধও মিশিয়ে নিতে পারেন। তাতে আপনার মুখের উজ্জ্বলতা আরও বাড়বে।

পেঁপে ও টমেটোর ফেসপ্যাক:
১/২ কাপ পেঁপের টুকরো আর অর্ধেক টমেটো নিয়ে পেস্ট করে নিন। তারপর মুখে মেখে আধঘণ্টার মতো অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন। নিজেই তফাতটা বুঝতে পারবেন।

আরও পড়ুনঃজেনে নিন লিভার সুস্থ রাখতে পাকা পেঁপের ভূমিকা!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ভারত থেকে পেঁয়াজ আসার খবরে দাম আরেকটু কমেছে

ভারত থেকে পেঁয়াজ আসার খবরে বাংলাদেশের বাজারে দাম আরেকটু কমেছে। ভারত বাংলাদেশে ২৫ হাজার টন …