অলিভ অয়েল
Home লাইফস্টাইল জেনে নিন অলিভ ওয়েল-এর গুণাগুণ!

জেনে নিন অলিভ ওয়েল-এর গুণাগুণ!

বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে লাগে বলে একে অনেকেই 'তরল সোনা' বলে থাকেন।এই তেল রান্নার কাজেও ভীষণ ভাবে ব্যবহার করা হয়।এছাড়াও শরীরের ওজন কমাতেও সাহায্য করে এই তেল।

রূপচর্চা থেকে শরীরের বিভিন্ন রোগ নিরাময় বিভিন্ন কাজেই অলিভ ওয়েল থাকে সবার আগে।বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে লাগে বলে একে অনেকেই ‘তরল সোনা’ বলে থাকেন।এই তেল রান্নার কাজেও ভীষণ ভাবে ব্যবহার করা হয়।এছাড়াও শরীরের ওজন কমাতেও সাহায্য করে এই তেল।

Web content writing training Online

দেখে নিন অলিভ ওয়েল-এর গুণাগুণঃ

১) চুলের চাকচিক্য বাড়াতে চান তবে প্রতিদিন নিয়ম করে ব্যবহার করুন অলিভ ওয়েল।  শ্যাম্পু করার আগে উষ্ণ জলের সঙ্গে ২-৩ চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় ভাল করে মালিশ করে অন্তত ১৫-২০ মিনিট রেখে দিন। তার পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

২) শেভিং বা ওয়্যাক্সিং-এর আগে শেভিং ক্রিমের পরিবর্তে অলিভ ওয়েল ব্যবহার করে দেখুন।শরীরের ত্বকের উপর রেজার চালানোর আগে ত্বকে লাগান অলিভ অয়েল। এতে শেভিং বা ওয়্যাক্সিং-এর পর যে জ্বালা বা অস্বস্তি হয় তার থেকে রক্ষা পাওয়া যাবে।

৩) পা কিংবা পায়ের গোড়ালি ফেটে গেলে সেই জায়গায় ব্যবহার করুন অলিভ ওয়েল।দেখবেন কাজ করেছে ম্যাজিকের মতন।

৫) মেক-আপ রিমুভার হিসেবেও ব্যবহার করা হয় অলিভ ওয়েল।এটি ব্যবহার করলে ত্বকের কোনো অসুবিধাও হয় না ।উপরন্তু ত্বকের লাবণ্য বৃদ্ধি পায়।

৬) ঠোঁট ফেটে গেলে তা সাড়াতেও অলিভ ওয়েলের জুড়ি মেলা ভার।ঠোঁট ফেটে গেলে সেই জায়গায় টানা ৩-৪ দিন লাগান অলিভ ওয়েল।দেখবেন ঠোঁট হয়ে যাবে কোমল ও উজ্জ্বল।

আরও পড়ুনঃ প্লাস্টিকের পাত্র কতদিন অবদি ব্যবহার করা নিরাপদ তা জানেন কি? জেনে নিন সেই বিষয়ে!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

খুব বেশি কফি খান? খুব সাবধান, দেখা দিতে পারে এই সমস্যাগুলি

এক-আধ কাপ খেলে কোনও সমস্যা নেই, কিন্তু মাত্রাতিরিক্ত কফি পান করলে কী কী হতে পারে সেটা একবা…