Home Featured এখন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদী বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে অংশ নেবেন

এখন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদী বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে অংশ নেবেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশে শতবর্ষ উদযাপন, করোনার ভাইরাসের কারণে বাতিল হলেও, এখন নতুন একটি পথ খোঁজা হয়েছে। মোদী এখন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সেখানে উপস্থিতি নিবন্ধন করবেন।

Web content writing training Online

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন রিংলা নতুন দিল্লির হায়দরাবাদে বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছিলেন যে এই উপলক্ষে মোদী তাঁর ভিডিও বার্তা প্রেরণ করবেন। মোদির সাথে ভিডিও কনফারেন্সিংয়ের সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত থাকবেন।

Now PM Modi will attend Bangabandhu's birth anniversary via video conference

বাংলাদেশ থেকে আসা সাংবাদিক, সম্পাদক এবং অন্যান্য প্রতিনিধিদের সাথে বৈঠককালে হর্ষবর্ধন রিংলা বলেছিলেন যে ভারত এই উপলক্ষে বাংলাদেশে দেড় শতাধিক অ্যাম্বুলেন্সও প্রেরণ করবে। এই অ্যাম্বুলেন্সগুলিকে করোনার ভাইরাস এবং অন্যান্য স্বাস্থ্য সুবিধার বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে প্রেরণ করা হবে।

এর মধ্যে 100 টি অ্যাম্বুলেন্স শেখ মুজিবের 100 তম জন্মদিন উপলক্ষে এবং ভারত-বাংলাদেশ সম্পর্কের 50 বছর পূর্ণ হওয়ার জন্য ৫০ টি অ্যাম্বুলেন্স  পাঠানো হচ্ছে।

করোনার ভাইরাসের ঝুঁকির পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এক বছর ধরে কর্মসূচিগুলি ডিজাইন করা হলেও এখন জনগণের স্বাস্থ্য ও সুরক্ষার ব্যবস্থার দিকে তাকিয়ে এই অনুষ্ঠান অনেক বড় পদ্ধতিতে উদযাপিত হবে না।

এমনকি 17 মার্চ ঢাকার জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হতে যাওয়া মহৎ অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে। এখন এই অনুষ্ঠানটি পরে ঘটবে। এর বাইরে অন্যান্য অনুষ্ঠানগুলিও সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছিল এবং অত্যধিক ভিড় না এড়াতে সতর্কতা অবলম্বন করা হচ্ছে।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

বগুড়ায় বিয়ের অনুষ্ঠান থেকে কনেকে ‘অপহরণচেষ্টা’

বগুড়ার ধুনট উপজেলায় বিয়ের অনুষ্ঠান থেকে কনেকে অপহরণচেষ্টার অভিযোগ দুইজন আটক হয়েছেন। এছাড়া …