Home পশ্চিমবঙ্গ ও কলকাতার খবর রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত আসানসোল ও রাণাঘাট চত্ত্বর, লাঠিচার্জ পুলিশের

রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত আসানসোল ও রাণাঘাট চত্ত্বর, লাঠিচার্জ পুলিশের

পুরসভায় ডেপুটেশন জমা দেওয়াকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ বাধে বি জে পি ও পুলিশের মধ্যে। পুলিশ ও বিজেপির এই সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে আসানসোল ও রানাঘাট এলাকা। পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও করতে হয়েছে পুলিশকে। এছাড়া বর্তমানে ওই এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী।

Web content writing training Online

পুলিশ ও বিজেপির মধ্যে সংঘর্ষ লাগে পুরসভায় ডেপুটেশন জমা দেওয়াকে কেন্দ্র করে। এই ঘটনায় বাধ্য হয়ে লাঠিচার্জ ও করতে হয় পুলিশকে। বিজেপি যুব মোর্চার তরফ থেকে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে শুক্রবার সকালে আসানসোল পুরো নিগমের একটি স্মারকলিপি জমা দেওয়ার কর্মসূচি ছিল বিজেপির। সেই অনুযায়ী আসানসোলের বিজেপি কর্মীরা জিটি রোড ধরে মিছিল করতে করতে আসানসোল পুরো নিগমে জান। এই দিনে পুরো নিগমের তরফ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। সেই শিবিরে উপস্থিত ছিলেন কিছু তৃণমূল কর্মী সমর্থকরাও। পুলিশি ব্যারিকেড এর ব্যবস্থাও ছিল বিশৃঙ্খল পরিস্থিতি এড়ানোর জন্য। সমস্ত সুষ্ঠুভাবে থাকলেও হঠাৎই বিজেপির কর্মীরা পুলিশি ব্যারিকেড ভেঙে রক্তদান শিবিরে ঢোকার চেষ্টা করেন ও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেন। অভিযোগ পুলিশ বাধা দিতে আসলে তাদের লক্ষ্য করে ঢিল ছুড়তে থাকেন বিজেপি কর্মী সমর্থকরা। এই ঘটনাকে কেন্দ্র করে এরপর উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা।এই সংঘর্ষের পরিস্থিতিকে সামাল দিতেই বাধ্য হয়ে লাঠিচার্জ করতে শুরু করে পুলিশ। বিজেপি কর্মীদের কাবু করার জন্য টিয়ার গ্যাসের শেল ও ফাটায় পুলিশ।

এই একই দিনে অর্থাৎ শুক্রবার ই বিজেপি পুলিশ সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে রানাঘাট চত্বরও। এখানেও নদীয়া রানাঘাট কলেজে বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এর ডেপুটেশন জমা দেওয়া কে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে ওই কলেজ চত্বর। লোকসভা ভোটে বিজেপি জয়ী হওয়ার পর থেকেই রানাঘাট কলেজ দখল করে বিজেপি ছাত্র সংগঠন। এই দিন তারা নিজেদের কিছু দাবি-দাওয়া জানিয়ে ডেপুটেশন জমা দিতে যাচ্ছিলেন কলেজের প্রিন্সিপালের কাছে। সেই সময়ই বিজেপি সংগঠন এর ছাত্র কর্মীরা ধস্তাধস্তিতে জড়িয়ে পরে পুলিশের সাথে। এইখানেও পরিস্থিতি হাতের বাইরে চলে গেলে লাঠিচার্জ করতে হয়েছে পুলিশকে।

আরও পড়ুনঃভারতবর্ষের বাজেট ২০১৯ঃ বাড়োছে পেট্রল-ডিজেল ও সোনার দাম,নতুন অনেক সিদ্ধান্ত নিলেন অর্থমন্ত্রী

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ভোটের মুখে বড়সড় ঝুঁকি; দলের ১৫ নেতাকে তাড়ালেন নীতীশ, তালিকায় প্রাক্তন মন্ত্রী-বিধায়ক

বিহার বিধানসভা নির্বাচনের আর কয়েকদিনই বাকী। একেবারে ভোটের মুখে এসে বড়সড় ঝুঁকি নিলেন বিহ…