Home ভারতবর্ষের খবর রথযাত্রায় ফণীর সাংঘাতিক স্মৃতি ভুলে আবার আনন্দে মেতে উঠল পুরী

রথযাত্রায় ফণীর সাংঘাতিক স্মৃতি ভুলে আবার আনন্দে মেতে উঠল পুরী

দুই মাসও কাটে নি ফণীর তান্ডবে বিপর্যস্ত হয়ে গিয়েছিল গোটা পুরী।ফণীর ছোবলে সারা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল সমূদ্রতটের এই অঞ্চল।পুরীর রথযাত্রা উপলক্ষে ফের প্রাণ ফিরে পেল পুরী।মেতে উঠল রথযাত্রা উপলক্ষে।

Web content writing training Online

দুইমাস আগেই প্রবল ঘূর্ণীঝড় ফণীর তান্ডবে তছনছ হয়ে গিয়েছিল গোটা পুরী অঞ্চল।সেই ভয়াবহ স্মৃতি এখনও ফিকে হয়নি মানুষের মন থেকে।তবে রথযাত্রা উপলক্ষে সেসব ভয়াবহ স্মৃতি কে দূরে রেখে আবার নতুন করে সেজে উঠেছে পুরী। আজ থেকে শুরু হলো পুরীতে ন দিনের রথযাত্রা। রথের রশিতে ইতিমধ্যেই টান পড়ে গেছে।

Source: Google

প্রতিবছরের মতো এবছরও লক্ষ লক্ষ ভক্তের ভিড় হয়েছে জগন্নাথধাম পুরীতে। ফোনের বিপর্যয় দূরে সরিয়ে রেখে ভক্তের আবার ভিড় করেছে রথযাত্রা উপলক্ষে। আজ সকালেই সময়মতো জগন্নাথ বলরাম ও সুভদ্রা কে নিয়ে পুরীর মন্দির থেকে রওনা হয়ে গেছে গুন্ডিচা মন্দিরের দিকে। ওড়িশা প্রশাসন নিরাপত্তা ব্যবস্থা কঠোর করেছে এই রথযাত্রা উপলক্ষে।পুরি ডিস্ট্রিক কালেক্টর বলওয়ান্ত সিং জানিয়েছেন পুরীর এই মেগা উৎসবের জন্য সমস্ত রকম প্রস্তুতি নিয়েছেন তারা। সমস্ত নিরাপত্তা ব্যবস্থা যথাস্থানেই রয়েছে। তিনি জানিয়েছেন এই রথ যাত্রা নির্বিঘ্নে অংশ নিতে পারবেন ভক্তরা।

রথযাত্রা উপলক্ষে দেশবাসীকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও শুভেচ্ছা জানিয়েছেন। রথযাত্রা উপলক্ষে মেতে উঠেছে সারা দেশ তথা রাজ্য। পুরি ও তাই তাতে তার ভয়াবহ অতীত ভুলে আবার যোগ দিলো এই রথযাত্রা।

পরবর্তীতে পড়ুনঃফের কেঁপে উঠল বীরভূম, এবারে বিস্ফোরণ পুলিশ ক্যাম্পের পাশেই

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

করোনা আবহে ১৬৯ দিন বন্ধ থাকার পর আজ থেকে ফের চালু হল দিল্লি মেট্রো পরিষেবা

করোনার সংক্রমণ মাথাচাড়া দিতেই দেশজুড়ে শুরু হয় লকডাউন। গত ২২ মার্চ থেকে বন্ধ দিল্লির মেট…