Home পশ্চিমবঙ্গ ও কলকাতার খবর ১৯ তারিখ থেকে বন্ধ থাকতে পারে পেক্ষাগৃহ! ধর্মঘটে বসছে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার অ্যাসোসিয়েশন

১৯ তারিখ থেকে বন্ধ থাকতে পারে পেক্ষাগৃহ! ধর্মঘটে বসছে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার অ্যাসোসিয়েশন

সার্ভিস চার্জ বেড়েছে অনেকখানি। হঠাৎ করেই কেন বাড়ানো হল এই সার্ভিস চার্জ। দাবি নিয়েই অর্নিদিষ্টকালের জন্য সিঙ্গল স্ক্রিন প্রেক্ষাগৃহ বন্ধ রাখার কথা ঘোষণা করলসার্ভিস চার্জ বেড়েছে অনেকখানি। হঠাৎ করেই কেন বাড়ানো হল এই সার্ভিস চার্জ এই দাবি নিয়েই অর্নিদিষ্টকালের জন্য সিঙ্গল স্ক্রিন প্রেক্ষাগৃহ বন্ধ রাখার কথা ঘোষণা করল ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার অ্যাসোসিয়েশন।

Web content writing training Online

বুধবারই এক সাংবাদিক সম্মেলনে একথা জানান ইম্ফার সভাপতি পিয়া সেনগুপ্ত। ১৮ জুলাইয়ের মধ্যে মুখ্যমন্ত্রী এ ব্যাপারে কোনও ব্যবস্থা না নিলে তাঁরা ধর্মঘটে বসছেন। সেই সম্মেলনে উপস্থিত ছিলেন আর্টিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায়, অপর্ণা ঘটক, অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়, পল্লবী চট্টোপাধ্যায় এবং প্রিয়ার মালিক অরিজিৎ দত্ত-সহ অন্যান্যেরা।

সাংবাদিক সম্মেলনেই পিয়া জানান, মাল্টিপ্লেক্সের সঙ্গে আর প্রতিযোগীতায় এঁটে উঠতে পারছে না এই হলগুলি। ১৯৯৩ থেকে সিনেমার টিকিটের উপর যে সার্ভিস ট্যাক্স ছিল সেখান থেকেই নানা খরচা উঠে আসতো। কিন্তু বর্তমানে জিএসটি আসায় সেই সার্ভিস ট্যাক্স উঠে গিয়েছে। বারবার এই সমস্যা রাজ্য সরকারকে জানিয়েও কোনও রকম সুরাহা হয়নি। একই সুর হল মালিকদের কথাতেও। তবে অ্যাসোসিয়েশনের তরফে পরবর্তী পদক্ষেপের কথা বলতে গিয়ে পল্লবী জানান, ‘রাজ্য সরকার এবিষয়টি গুরুত্ব সহকারেই বিবেচনা করবে এই আশা রাখি। নইলে আমাদের লাগাতার ধর্মঘটের পথেই হাঁটতে হবে’। বুধবারই এক সাংবাদিক সম্মেলনে একথা জানান ইম্ফার সভাপতি পিয়া সেনগুপ্ত। ১৮ জুলাইয়ের মধ্যে মুখ্যমন্ত্রী এ ব্যাপারে কোনও ব্যবস্থা না নিলে তাঁরা ধর্মঘটে বসছেন। সেই সম্মেলনে উপস্থিত ছিলেন আর্টিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায়, অপর্ণা ঘটক, অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়, পল্লবী চট্টোপাধ্যায় এবং প্রিয়ার মালিক অরিজিৎ দত্ত-সহ অন্যান্যেরা।

সাংবাদিক সম্মেলনেই পিয়া জানান, মাল্টিপ্লেক্সের সঙ্গে আর প্রতিযোগীতায় এঁটে উঠতে পারছে না এই হলগুলি। ১৯৯৩ থেকে সিনেমার টিকিটের উপর যে সার্ভিস ট্যাক্স ছিল সেখান থেকেই নানা খরচা উঠে আসতো। কিন্তু বর্তমানে জিএসটি আসায় সেই সার্ভিস ট্যাক্স উঠে গিয়েছে। বারবার এই সমস্যা রাজ্য সরকারকে জানিয়েও কোনও রকম সুরাহা হয়নি। একই সুর হল মালিকদের কথাতেও। তবে অ্যাসোসিয়েশনের তরফে পরবর্তী পদক্ষেপের কথা বলতে গিয়ে পল্লবী জানান, ‘রাজ্য সরকার এবিষয়টি গুরুত্ব সহকারেই বিবেচনা করবে এই আশা রাখি। নইলে আমাদের লাগাতার ধর্মঘটের পথেই হাঁটতে হবে’।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

IPL এবার বিদেশে, খাঁ খাঁ করছে ধর্মতলার ময়দান মার্কেট! জার্সি, ফ্ল্যাগের চাহিদা তলানিতে

অনেক বাধাবিপত্তি কাটিয়ে আইপিএল হচ্ছে সংযুক্ত আমিরশাহিতে। টিভির পর্দায় উত্তাপ ছড়াচ্ছে। কিন…