বাড়িতে বসে রোজগারের উপায়
Home কর্মসংস্থান - সরকারি ও বেসরকারী চাকরির খবর বাড়ির বাইরে না গিয়ে শুরু করতে চান রোজগার? দেখে নিন বাড়িতে বসে রোজগারের উপায় !

বাড়ির বাইরে না গিয়ে শুরু করতে চান রোজগার? দেখে নিন বাড়িতে বসে রোজগারের উপায় !

বাড়িতে বসে কাজ করে উপার্জন অনেকেই করে থাকেন।এখন আপনিও করতে পারবেন বাড়িতে বসে কাজ।শুধু জানতে হবে সঠিক রাস্তা।

অনেকেই এখন বাড়িতে বসে রোজগার করাটা বেশি পছন্দ করেন।বাড়িতে বসে কাজের সুবিধাও আছে অনেক এছাড়াও মুক্তি মেলে অফিসের নিয়ম শৃঙ্খলা থেকে।

Web content writing training Online

অফিসে না গিয়ে বাড়িতে বসে কাজ করার উপায়ও এখন আছে অনেক।শুধু বেছে নিতে হবে সঠিক রাস্তা।বাড়িতে বসে রোজগারের উপায় গুলি উল্লেখ করে দেওয়া হল নীচে।

দেখে নিন বাড়িতে বসে রোজগারের উপায় গুলো-

১।গুগল অ্যাডসেন্স

আজকের দিনে ওয়েবসাইট বানিয়ে আপনি সহজে পেয়ে যেতে পারে গুগল সংস্থার গুগল এডসেন্স এর Approval . পৃথিবির বিভিন্ন প্রান্তে থাকা কয়েক লক্ষ ব্লগার আর ওয়েবসাইট এর মালিকরা বাড়িতে বসে তাদের ওয়েবসাইট এর কনটেন্ট লিখে বা কাওকে দিয়ে লিখিয়ে মাসের ১লক্ষ থেকে ১ কোটির ও বেশি রোজগার করছেন. আপনিও সহজে ওয়েবসাইট বানানোর টেকনিক শিখে এবং জেনে নিন কিভাবে ডিজিটাল মার্কেটিং করে আপনার ওয়েবসাইট এ ভিসিটর্স নিয়ে আসবেন আর সেটাই খুলে দেবে বাড়িতে বসে সহজে কোটিপতি হবার রাস্তা.

কলকাতার প্রশংসিত ডিজিটাল মার্কেটিং ট্রেইনার ও উদ্যোক্তা জনাব বিদ্যুৎ বিকাশ ধর নূতন ব্লগার ও অনলাইন ব্যবসায় উদ্দ্যোগী বাঙালি ভাই বোনেদের জন্য ফ্রি পরামর্শ দেন ( হোয়াটস্যাপ – +৯১ – ৯৪৩৩৩৬৫০৩৯ ). এছাড়াও প্রচুর ইউটুবে ভিডিও ও টিউটোরিয়ালস দেখে ও আপনি শুরু করতে পারেন আপনার ঘরে বসে উপার্জনের প্রথম স্টেপ.

ওয়েবসাইট তৈরি করতে – ক্লিক করুন – iPage Hosting এর স্পেশাল ৭৫% ছাড় পেতে 

২। স্কুলের প্রজেক্টের কাজঃ

এখন স্কুলগুলোতে অনেক রকমের প্রোজেক্ট দেওয়ার চল এসেছে।আপনার হাতের কাজ এবং ড্রয়িং যদি ভালো হয়ে থাকে তবে আপনি সহজেই এই কাজ করতে পারবেন।তবে এই কাজ করার জন্য কয়েকটা জিনিসের প্রয়োজন আছে।সেইগুলি হল- একটি কম্পিউটার, একটি থ্রি ইন ওয়ান প্রিন্টার-স্ক্যানার-কপিয়ার এবং প্রোজেক্ট খাতা বাঁধানোর জন্য একটি স্পাইরাল বাইন্ডিং মেশিন।যদি এই মেশিনটি নাও থাকে কোনো অসুবিধা নেই।বাইরে থেকে খাতাটা কাজ হয়ে যাওয়ার পর বাঁধিয়ে নিতে পারবেন।

৩।পোষ্যদের রাখার জন্য পেট ক্রেশঃ 

Source: Collected

এখন বেশিরভাগ মানুষই চাকরি করার কারনে দিনের বেশিরভাগ সময়ই থাকেন বাড়ির বাইরে।সেইসময় তাদের পোষ্যদের দেখভালের জন্য তারা নির্ভর করেন একটি ভালো পেট ক্রেশ এর।আপনি যদি পোষ্য ভালোবাসেন তবে আপনি আপনার বাড়ির এককোনায় খুলে ফেলতে পারেন একটি নির্ভরযোগ্য পেট ক্রেশ।পোষ্যদের দেখভালের জন্য প্রতি ঘন্টা অনুযায়ী পারিশ্রমিক নেবেন।আবার কেউ যদি দূরে বেড়াতে যায় এবং তাদের পোষ্যকে রেখে যেতে চায় তবে তাদের কাছ থেকে এক কালীন টাকার বিনিময়ে আপনি তাদের এই পরিষেবা দিতে পারেন।

৪। অনলাইনে পড়ানোঃ 

আপনার যদি শিক্ষাগত যোগ্যতা থাকে এবং আপনি যদি ভালো ভাবে পড়া বোঝাতে সক্ষম হন।তবে আপনি অনলাইনেও শিক্ষাদান করতে পারবেন।এখন বিভিন্ন অ্যাপের মাধ্যমে অনলাইনে পারিশ্রমিকের পরিবর্তে শিক্ষাদান করা যায়।আগে এই চলটি বিদেশে ছিল তবে এখন এই ব্যাপারটি ভারতীয়দের মধ্যেও জনপ্রিয়।তবে এই ক্ষেত্রেও আপনার টাকা অনলাইনে পেপ্যাল এর মাধ্যমে ট্রান্সফার হবে।

৫।গ্যারাজ সেলঃ 

Source: Collected

গ্যারাজ সেল ব্যাপারটি আসলে হল অনলাইনে বা অফলাইনে সেকেন্ডহ্যান্ড জিনিস বিক্রি করা।আপনি আপনার পরিচিত লোকজনের বা আপনার বন্ধুবান্ধবের কাছ থেকে বিক্রিযোগ্য সেকেন্ডহ্যান্ড জিনিসপত্র প্রথমে যোগার করে নিন।তারপর বাড়িতে বসেই অনলাইনে বা অফলাইনে করুন সেই জিনিসপত্র সেল।আপনি যে এই ব্যাবসা করেন তা আপনার পরিচিত বন্ধুবাধবদের মধ্যে ছড়িয়ে দিন।তাহলে তাদের মাধ্যমেও আপনার কাস্টমার বৃদ্ধি পাবে এবং আপনার ব্যবসাও রমরমিয়ে চলবে।

৬।ইউটিউবারঃ

এখন ইন্টারনেটের যুগে বাড়িতে বসে রোজগার করার আছে হরেকরকমের উপায়।তারমধ্যে অন্যতম প্ল্যাটফর্ম হল ইউটিউব।আপনার যদি কোনোরকম প্রতিভা থাকে তবে সেই প্রতিভাকে কাজে লাগিয়েই আপনি উপার্জন করে ফেলতে পারবেন মাসে মাসে অনেকগুলো টাকা।ইউটিউবে আপনি আপনার একটা অ্যাকাউন্ট তৈরী করে ফেলুন । এবার একটি ভালো ক্যামেরার মাধ্যমে আপনার প্রতিভাকে কাজে লাগিয়ে আপনি আপনার ভিডিও আপলোড করুন।যদি সেই ভিডিও মানুষের পছন্দ হয় তবে তাতে ভিউস বাড়বে এবং লাইক ও শেয়ারের বন্যা বয়ে যাবে।এভাবেই যদি আপনি ১০,০০০ সাবস্ক্রাইবার পেয়ে যান তাহলেই আপনি ইউটিউব থেকে টাকা পেতে শুরু করবেন।

 

৭। কনটেন্ট রাইটিংঃ

বাড়িতে বসে রোজগারের উপায়

যাদের ইংরেজি ভাষার ওপর দখল আছে তারা কনটেন্ট রাইটিং-ও করতে পারেন।আপনার যদি এই ব্যাপারে একটু অভিজ্ঞতা থাকে তবে আপনি মাসে ৩০ হাজার টাকার ওপর আয় করে ফেলতে পারবেন।

৮। অ্যাড ক্লিকঃ

বাড়িতে বসে রোজগারের উপায়

ইন্টারনেট এর মাধ্যমে এখন অনেক উপায়ে বাড়িতে বসেই রোজগার করা যায়। তার মধ্যে একটা উপায় হল অ্যাড ক্লিক।ইন্টারনেটে বেশ কিছু পেড টু ক্লিক সাইট আছে। সেই সাইটগুলিতে যে বিজ্ঞাপনগুলো থাকে তাতে ক্লিক করলেই টাকা পাওয়া যায়।যে টাকা আপনি উপার্জন করবেন সেই টাকা আপনি পাবেন অনলাইনে।আর যদি বিজ্ঞাপণ এর সাইটটা বিদেশি হয় তবে টাকা আসবে পেপ্যাল এর মাধ্যমে।তাই জন্য এই কাজ শুরু করার আগে পেপ্যাল এ একটা নিজের অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।পেপ্যাল বিদেশি মূদ্রাকে দেশই মূদ্রায় রূপান্তরিত করে আপনার ব্যাংক অ্যাকাউন্টে ট্রান্সফার করবে।

পরবর্তীতে পড়ুনঃগ্যাস খরচ হবে নাম মাত্র অথচ হয়ে যাবে সমস্ত রান্না – দেখে নিন উপায়!

 

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

২৩৩ কোটি ২১ লক্ষ ২৬ হাজার ১৪০ টাকা! ক্রিস্টির নিলামে এত দর কেন উঠল ডাইনোসরের?

কারণটা কি নেহাতই জিনিসটা দুষ্প্রাপ্য বলে? ১৯০২ সাল থেকে এখনও পর্যন্ত খোঁড়াখুঁড়ি করে সাকুল্…