যমজ সন্তান
Home অফবিট পাঁচমিশালি যমজ সন্তান কিন্তু বাবা তাদের আলাদা – এ এক আশ্চর্য ঘটনা!

যমজ সন্তান কিন্তু বাবা তাদের আলাদা – এ এক আশ্চর্য ঘটনা!

ঘটনাটি ঘটেছে চীন দেশে। এক তরুণী জন্ম দিয়েছেন জমজ সন্তানের। কিন্তু তাদের চেহারা একই রকম তো নয়ই বরং একে অপরের থেকে অনেকটাই আলাদা। তাই দেখে সন্দেহ হয় ওই তরুনীর স্বামীর। তিনি অভিযোগ আনেন ওই তরুনীর বিরুদ্ধে যে একটি সন্তান তার হলেও অন্যটি তার কখনোই হতে পারে না। কিন্তু ওই তরুণী এই অভিযোগ মানতে নারাজ। এই কারণেই ওই যুবক ডিএনএ টেস্টের দাবি করেন। ডিএনএ টেস্টের ফলাফল এ ওই যুবকের কথাই ওই সত্য প্রমাণিত হয়েছে। একই মায়ের গর্ভে জন্মেছে দুই আলাদা ব্যক্তির সন্তান। এ কি কখনো সম্ভব?

Web content writing training Online

ঘটনাটি ঘটেছে চীন দেশের সিয়ামেন শহরে। ডিএনএ টেস্টের ফলাফল বেরোনোর পর তরুণী ও স্বীকার করে নেন যে তার এই দুই সন্তানের বাবা দুজন। এক সন্তানের বাবা তার স্বামী হলেও অপরজনের পিতা হলেন তার এক বিশেষ বন্ধু। সিয়ামের শহরের এক ফরেন্সিক সেন্টারের প্রধান বলেছেন চিকিৎসা বিজ্ঞানে এমন ঘটনা প্রায় দেখাই যায় না। এ অতি বিরল ঘটনা। তবে এমনটা মানতে নারাজ বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞদের মতে এই ঘটনা খুব একটা না দেখা গেলেও এই ঘটনা ঘটা অসম্ভব নয়। চিকিৎসক সুজয় দাশগুপ্ত বলেছেন চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এর নাম হলো হেটেরো প্যারেন্টাল সুপার ফেকানডেশন। তিনি আরও জানালেন একই জনন চক্রে সাধারণত একটি ডিম্বাণু সৃষ্টি হয়। কিন্তু কখনো কখনো ওই একই জনন চক্রে দুটি ডিম্বাণু উৎপাদন হলে এবং সেই দুটি সঙ্গে আলাদা আলাদা শুক্রাণু নিষিক্ত হলে জমজ সন্তানের জন্ম হয়। সেরকমই আর কি জনম চক্রের সৃষ্টি হওয়া দুটি ডিম্বাণু সঙ্গে পৃথক দুই ব্যক্তির আলাদা আলাদা শুক্রাণু নিষিক্ত হলে এরকম বিরল ঘটনা ঘটে কোন ভাবেই অসম্ভব নয়।

সাধারণভাবে বলতে গেলে একই জনন চক্রে দুটি ডিম্বাণু উৎপাদন এবং পৃথক দুই সঙ্গীর সঙ্গমের ফলে দুজনের শুক্রাণু ও ডিম্বাণু কে আলাদা আলাদা ভাবে নিষিক্ত করলে এমন ঘটনা ঘটতেই পারে। ফলে দুই জমজ সন্তানের সৃষ্টি হয় যারা একে অপরের মতন নাও দেখতে হতে পারে। এবং তাদের পিতৃ পরিচয় আলাদা। তবে এখন ওই চীনা দম্পতি এই বিষয়ে কি করবেন তা কিছুই জানা যায়নি। অস্বস্তিকর হলেও এক অদ্ভুত ঘটনার সাক্ষী রইল ওই চীনা দম্পতি।

আরও পড়ুনঃসুচিত্রা ভট্টাচার্যের মিতিন মাসি এবার আসতে চলেছে সিনেমার পর্দায় অরিন্দম শীলের হাত ধরে!

 

 

 

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

সাফাই কর্মী ছাঁটাই নিয়ে বিক্ষোভ, উত্তেজনা মালদা মেডিক্যাল কলেজে

আন্দোলনকারীদের অভিযোগ, করোনা পরিস্থিতির মধ্যে এইসব সাফাই কর্মীরাই নিজেদের জীবন বাজি রেখে হ…