Home অপরাধ ও আইন ভারতীয় জাল নোট তৈরীর বিশাল কারখানা ঢাকায়, গ্রেপ্তার করা হল ৩ জনকে

ভারতীয় জাল নোট তৈরীর বিশাল কারখানা ঢাকায়, গ্রেপ্তার করা হল ৩ জনকে

সামনেই আসছে কোরবানি ঈদ। আর এই পরব কে উপলক্ষ করেই রমরমিয়ে বাংলাদেশে চলছে ভারতীয় জাল টাকা তৈরির চক্র। সেরকমই এক চক্র কে ধরে ফেলল মহানগর গোয়েন্দা পুলিশ। হাতেনাতে গ্রেফতার করা হয় তিনজনকে।

Web content writing training Online

গোপন সূত্রে খবর পেয়ে সোমবার ঢাকার রামপুরায় একটি বাড়িতে মহানগর গোয়েন্দা পুলিশ অভিযান চালায়। আর তাতেই ফাঁস হয়ে যায় জাল টাকা বানানোর এই বিশাল চক্র। ভারতীয় জাল টাকা বানানোর সময় তিনজনকে হাতেনাতে গ্রেফতার করেন গোয়েন্দারা। উদ্ধার করা হয় প্রায় সাড়ে ১৯ লাখ জাল ভারতীয় টাকা এবং প্রায় এক কোটি ভারতীয় টাকা তৈরীর সরঞ্জাম।

তদন্তে গোয়েন্দারা জানতে পেরেছেন ভারত থেকে আসা গরু কেনা বেচার হাটে এই টাকা ছড়িয়ে দেওয়া ছিল উদ্দেশ্য দুষ্কৃতীদের। এর মধ্যে একবার সীমান্ত এলাকায় পাঠানো হয়েছিল চালান। কিন্তু যথেষ্ট নিখুঁত না হওয়ায় চালানটি ফেরত আসে। তাই এবারে চেষ্টা চলছিল একেবারে নিখুত ভাবে জাল টাকা তৈরীর। মহানায়ক পুলিশ গোয়েন্দা বিভাগ অনুমান করছেন এই চক্রের সাথে জড়িত আছে আরো কয়েকজন দুষ্কৃতী। পুলিশ তাদের গ্রেফতার করার চেষ্টা চালাচ্ছে।

পুলিশ সূত্রে খবর গত 3 মাস ধরে চলছিল এই জাল নোট তৈরি করার চক্রটি। ঢাকার রামপুরায় বাড়ি ভাড়া নিয়ে চলছি এই দুষ্কর্ম। এই দুষ্কৃতীরা অনেকদিন ধরেই চালাচ্ছিল এই চক্র। প্রায় দশ বছর ধরে তারা জাল টাকা তৈরি করছে ভারতের বাংলাদেশে বসে। চক্রের দুই মাথা হল খসরু ও রহিম। এর আগেও তারা জাল টাকা তৈরি করার দায়ে পুলিশ ও গোয়েন্দাদের হাতে গ্রেফতার হয়েছে। জামিনে বেরিয়ে এসে আবার শুরু করেছে একই কাজ। পুলিশ তদন্ত চালাচ্ছে এই চক্রের বাকি দুষ্কৃতীদের খোঁজার জন্য।

আরও পড়ুনঃবাতিল হল চন্দ্রযান ২ এর অভিযান, উৎক্ষেপণের আগেই দেখা দিল প্রযুক্তিগত ত্রুটি!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

বগুড়ায় বিয়ের অনুষ্ঠান থেকে কনেকে ‘অপহরণচেষ্টা’

বগুড়ার ধুনট উপজেলায় বিয়ের অনুষ্ঠান থেকে কনেকে অপহরণচেষ্টার অভিযোগ দুইজন আটক হয়েছেন। এছাড়া …