Home লাইফস্টাইল প্রিয় মানুষের সাথে প্রথম দেখা করতে যাচ্ছেন? মাথায় রাখুন কয়েকটি বিষয়
লাইফস্টাইল - August 26, 2019

প্রিয় মানুষের সাথে প্রথম দেখা করতে যাচ্ছেন? মাথায় রাখুন কয়েকটি বিষয়

একজন মানুষকে জানার সবচাইতে ভালো উপায় হচ্ছে মানুষটির সাথে দেখা করা, তাকে সামনাসামনি দেখে তার সম্পর্কে ধারণা করে নেয়া। কারণে মানুষের চেহারা দেখে অনেক কিছুই বোঝা যায়। ‘বডি ল্যাংগুয়েজ’ অনেক বড় একটি ব্যাপার।

Web content writing training Online

কিন্তু দেখা করতে যাওয়ার সময় কিছু ব্যাপারে লক্ষ্য রাখা অনেক বেশী জরুরী। বিশেষ করে যদি তা প্রথম দেখা হয়। কারণ প্রথম দেখায় মানুষের মনে যে ইম্প্রেশন পড়ে তার উপর অনেক কিছুই নির্ভর করে থাকে।

১) নির্দিষ্ট সময়ে পৌঁছানোর চেষ্টা করবেন অনেকেই ভাবেন দেরি করে পৌঁছানোই ভালো। কিন্তু অনেকে ভাবেন এটি করলে হয়তো সামনের মানুষটি ভাবতে পারেন তিনি অনেক বেশী মাত্রায় ইচ্ছুক। কিন্তু এটা ভুলে যাবেন না আপনি যদি দেরি করে পৌঁছোন তবে আপনি খুব বেশী সিরিয়াস না তাও প্রকাশ পায়। তাই নির্দিষ্ট সময়ে পৌঁছনোর ব্যাপারে সতর্ক থাকুক।

২) আচরণে কঠোরতা প্রকাশ করবেন না আপনি যতোই কঠোর মনোমানসিকতার মানুষ হয়ে থাকুন না কেন প্রথম দেখা হওয়ার দিন এমন কোনো আচরন করবেন না যাতে মনে হয় আপনি অনেক বেশী কঠোর। এতে করে আপনার প্রতি একটি বিরুপ মানসিকতা তৈরি হয়ে যাবে। যতোটা পারেন আচরন থেকে কঠোরতা বর্জন করুন।

৩) মোবাইল নিয়ে বসে যাবেন না কারও সাথে দেখা করতে যাওয়ার ব্যাপারে সব চাইতে বিরক্তিকর যে কাজটি এড়িয়ে যাবেন তা হচ্ছে নিজের মোবাইল ফোনটি নিয়ে বসে যাওয়া। মোবাইল ফোনের প্রতি বেশী নজর দেয়া। ফোন আসতেই পারে কিন্তু আপনার আচরণে এমন কিছুই যেনো মনে হয় যে তাকে গুরুত্ব দেন না একেবারেই।

৪) প্রাক্তন প্রেম সম্পর্কে কোনো কথাই বলবেন না প্রথম দেখা করার সময় কোনোভাবেই নিজের প্রাক্তন প্রেম নিয়ে বলতে যাবেন না। এখনকার সময়ে প্রায় প্রত্যেকের জীবনেই প্রাক্তন প্রেম থেকে থাকে। কিন্তু নতুন একটি সম্পর্ক গড়ে তোলার ব্যাপারে আগ্রহী হলে এই ব্যাপারটি জানিয়ে দেয়া ভালো হলেও প্রথম দিনেই জানানো উচিত নয় একেবারেই। কিছুদিন সময় ব্যয় করুন এবং সময় বুঝে তারপর বলতে পারেন।

৫) খাবার টেবিলের টুকিটাকি নজর করবেন প্রথম দিনের আচরণ অনেক বেশী গুরুত্বপূর্ণ। প্রথম দেখার ব্যাপারটি অনেকেই রেস্টুরেন্টে করে থাকেন। সেক্ষেত্রে খাবার টেবিলের ব্যাপারে একটু সাবধানতা অবলম্বন করুন। অনেক ধরনের টেবিল মান্যার থাকে সেসব ব্যাপারে লক্ষ্য রাখুন।

আরও পড়ুনঃঘরে বসেই নিন পায়ের যত্ন! জেনে নিন কীভাবে করবেন পায়ের স্পা!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

পুজো হবে, নাকি হবে না ! দোটানায় কলকাতার আবাসনের দুর্গা পুজো !

 হবে, নাকি হবে না? কলকাতার আবাসনে এটাই পুজোর ভাবনা। আবাসনের অনেক আবাসিক দোটানায়! কেউ কেউ …