মার্কিন প্রেসিডেন্ট
Home আন্তর্জাতিক মার্কিন প্রেসিডেন্ট এবার বিতর্কে জড়ালেন রানীর পিঠে হাত দিয়ে!

মার্কিন প্রেসিডেন্ট এবার বিতর্কে জড়ালেন রানীর পিঠে হাত দিয়ে!

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যেখানেই যান বিতর্ক তার পেছন ছাড়ে না।এবারেও যথারীতি ব্রিটেন সফরে এসে বহু বিতর্কে জড়িয়ে পড়লেন ডোনাল্ড ট্রাম্প।প্রথমেই বিতর্কে জড়ান তিনি ব্রিটেনের মেয়র সাদিক খানকে আক্রমণ করে মন্তব্য করায়।সেটি মিটতে না মিটতেই স্বয়ং রানী এলিজাবেথ এর পিঠে হাত রেখে আবার বিতর্কে জড়ালেন তিনি। রাজকীয় প্রোটোকল ভাঙার অভিযোগ উঠলো তার বিরুদ্ধে।

Web content writing training Online

আরও পড়ুনঃপর্দায় আবার আসছে সমকামীতা -র গল্প! কঙ্কনা সেনশর্মা মুখ্য ভূমিকায়!

রানী দ্বিতীয় এলিজাবেথের দ্বিতীয় বিশ্বযুদ্ধে যোগদান নিয়ে ভূয়শী প্রশংসা করে বিবৃতি দেন তিনি।এরপরেই ঘটে যায় বিপত্তি বিবৃতির শেষে উঠে দাঁড়ানোর সময় তিনি হঠাতই রানীর পিঠে হাত দেন।কোথাও উল্লেখ না থাকলেও এটি রাজকীয় নিয়মের মধ্যেই পড়ে যে কোনোভাবেই রানীকে স্পর্শ করা যায় না।একটি ভিডিওতে স্পষ্টতই দেখা যাচ্ছে ব্রিটেনের রানীকে স্পর্শ করেছেন মার্কিন প্রেসিডেন্ট।এর থেকে প্রশ্ন উঠেই আসছে যে তিনি কতটা ওয়াকিবহাল রাজকীয় আভিজাত্যের বিষয়ে।

সাধারণত এটা জানা কথাই যে কোনভাবেই স্পর্শ করা যায় না রানীকে। যদিও এরকম কোন নিয়ম কোথাও লেখা নেই। রাজকীয় পরিবারের ওয়েবসাইটেও এ বিষয়ে কিছুই বলা নেই। তবে এরকমই কিছু অলিখিত নিয়ম রাজ পরিবারের সদস্যরা মেনে আসছেন।যেই নিয়মগুলোর  সম্বন্ধে সাধারণত ওয়াকিবহাল থাকেন আমন্ত্রিত অতিথিরাও। কিন্তু ডোনাল্ড ট্রাম্প কোনদিনই বিশেষ নিয়মের ধার ধারেননি।এক্ষেত্রেও তাই তিনি হেঁটেছেন উল্টো পথেই।

এর আগেও রানীর সাথে সাক্ষাতের সময় তাকে নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছিল। এখানেও নিয়মের তোয়াক্কা না করে রানীর আগে দু কদম হেঁটে ছিলেন তিনি। যেটা কিনা রাজকীয় পরিবারে অভদ্র আচরণ হিসেবে গণ্য করা হয়। এর পরেও এবারের সাক্ষাতেও তিনি ভুলে যান এক বছর আগেই তিনি রানীকে একটি উপহার দিয়েছিলেন। এখানে তার স্ত্রী মেলানিয়া তার মান বাঁচান। তিনি মনে করিয়ে দেন যে সত্যিই মার্কিন প্রেসিডেন্ট রানিকে একটি ঘোড়ার মূর্তি উপহার দিয়েছিলেন এক বছর আগে।যদিও এতে কিছুই যায় আসে না মার্কিন প্রেসিডেন্টের। এইসব কিছু ঘটার সত্বেও একটুও বিচলিত হতে দেখা যায় না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। হয়তো বিতর্কের মধ্যে জড়িয়ে পড়া অভ্যাসই হয়ে গেছে তার।

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

ইরানে রেসলিং চ্যাম্পিয়নের মৃত্যুদণ্ড কার্যকর!

সকল অনুরোধ, প্রতিবাদ অগ্রাহ্য করে রেসলার নাভিদ আফকারির মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান। বিক্…