Home পশ্চিমবঙ্গ ও কলকাতার খবর রাজ্য সরকারি চাকরি ক্ষেত্রে উচ্চবর্নের জন্য সংরক্ষনের সিদ্ধান্ত নিল তৃণমূল সরকার!

রাজ্য সরকারি চাকরি ক্ষেত্রে উচ্চবর্নের জন্য সংরক্ষনের সিদ্ধান্ত নিল তৃণমূল সরকার!

আর্থিকভাবে পিছিয়ে পড়া উচ্চবর্ণের প্রার্থীদের জন্য ১০ শতাংশ সংরক্ষণের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। তপশিলি জাতি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর জাতির জন্য সংরক্ষণ ইতিমধ্যেই রয়েছে রাজ্য সরকারের, তাই উচ্চবর্ণের অনগ্রসর দের জন্য এই নয়া ১০% সংরক্ষণ চালু হতে চলেছে।

Web content writing training Online

মঙ্গলবার অর্থাৎ আজ এই সিদ্ধান্তের সীলমোহর পড়েছে। শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন রাজ্যের শিক্ষা ও চাকরির ক্ষেত্রে এই সংরক্ষন প্রযোজ্য হবে।শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন যারা বর্তমানে SC ST সংরক্ষণ পাচ্ছেন তারা এই সংরক্ষণের মধ্যে পড়বেন না। এই সংরক্ষণের কয়েকটি শর্ত আছে সেই শর্তগুলো পূরণ করলেই মিলবে এই সংরক্ষণ।

প্রসঙ্গত উল্লেখ্য লোকসভা নির্বাচনের আগে অর্থনৈতিক অনগ্রসরদের জন্য ১০ শতাংশ সংরক্ষণের কথা প্রথম ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। এর ফলে সংরক্ষণের আওতায় আসতে পারে উচ্চবর্ণের দরিদ্র পরিবারগুলো। অনেকেই মনে করছেন লোকসভা ভোটে বিজেপির সাফল্য এই সিদ্ধান্তই এনে দিয়েছে বিজেপিকে। তাই কিছু বিরোধীদলের ধারণা এই একই পথে হেঁটে তৃণমূল সরকার ও আবার তাদের ভোট ফিরে পেতে চাইছে। তবে একথা মানতে নারাজ রাজ্য সরকার। তাদের বক্তব্য অনেক ক্ষেত্রে এই দুটি সিদ্ধান্তের মিল থাকলেও ফারাক আছে প্রচুর।কেন্দ্রের প্রকল্প থেকে অনুপ্রেরণা নেওয়ার কথা মানতে অস্বীকার করছেন রাজ্য সরকার।

আরও পড়ুনঃব্রহ্মপুত্র মেল থেকে রহস্যজনকভাবে নিখোঁজ গৃহবধূ!

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

IPL এবার বিদেশে, খাঁ খাঁ করছে ধর্মতলার ময়দান মার্কেট! জার্সি, ফ্ল্যাগের চাহিদা তলানিতে

অনেক বাধাবিপত্তি কাটিয়ে আইপিএল হচ্ছে সংযুক্ত আমিরশাহিতে। টিভির পর্দায় উত্তাপ ছড়াচ্ছে। কিন…