Home পশ্চিমবঙ্গ ও কলকাতার খবর রাজ্যে আসতে চলেছে চাকরির জোয়ার, ফিরিয়ে আনা হচ্ছে এসএসসি কমিশন!

রাজ্যে আসতে চলেছে চাকরির জোয়ার, ফিরিয়ে আনা হচ্ছে এসএসসি কমিশন!

বন্ধ হয়ে যাওয়া স্টাফ সিলেকশন কমিশন কে আবার ফিরিয়ে আনানো হচ্ছে রাজ্যে। রাজ্যে আসতে চলেছে কর্মসংস্থানের জোয়ার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগে জানিয়েছিলেন তিনি একসাথে ৩০ হাজার চাকরি দেওয়ার ব্যবস্থা করবেন। সেইজন্যই স্টাফ সিলেকশন কমিশন কে আবার ফিরিয়ে আনা হচ্ছে। এই বিষয়ে বৃহস্পতিবার বিধানসভায় বিল পেশ করা হবে।

Web content writing training Online

২০১২ সালে গঠন করা হয়েছিল স্টাফ সিলেকশন কমিশন। সরকারি কর্মে কর্মী নিয়োগ এর জন্যই এই কমিশন গঠন করা হয়েছিল। কিন্তু পরিকাঠামোগত বহু ত্রুটির কারণে বন্ধ করে দেওয়া হয়েছিল ওই কমিশন ২০১৭ সালে। রাজ্য সরকারের পক্ষ থেকে তখন ঘোষণা করা হয়েছিল সরকারি কর্মী নিয়োগের জন্য আর পরীক্ষা নেবে না এই কমিশন। গ্রুপ বি ও সি পদে নিয়োগ করার জন্য পরীক্ষা নেবে পাবলিক সার্ভিস কমিশন। বিশেষ করে পরীক্ষার খাতা চুরি, প্রশ্নপত্র ফাঁস, মোবাইলে নিয়োগ পরীক্ষার উত্তরপত্রের ছবি ফাঁস হয়ে যাওয়ার মতো অভিযোগ উঠেছিল বলেই বন্ধ করে দেওয়া হয়েছিল এসএসসি কমিশনকে।

আর এখন যখন দেশে বেকারত্বের ভিড় বেড়ে চলেছে সমানে সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে চাকরির প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তার জন্য যে গঠনমূলক কমিশন দরকার তা রাজ্যে নেই। ফলে তার কারণেই আবা স্টাফ সিলেকশন কমিশনের পুনরুত্থানের কথা ভাবা হচ্ছে। এরকম পদক্ষেপ গ্রহণ করা হলে রাজ্যে বেকারত্বের সমস্যা কিছুটা হলেও কমবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুনঃবাংলাদেশে জঙ্গী হামলার ছক হল ভন্ডুল! র‍্যাব গ্রেপ্তার করল চার জঙ্গীকে

100% Free Domain Hosting - Dreamhost banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

IPL এবার বিদেশে, খাঁ খাঁ করছে ধর্মতলার ময়দান মার্কেট! জার্সি, ফ্ল্যাগের চাহিদা তলানিতে

অনেক বাধাবিপত্তি কাটিয়ে আইপিএল হচ্ছে সংযুক্ত আমিরশাহিতে। টিভির পর্দায় উত্তাপ ছড়াচ্ছে। কিন…